নরসিংদীর চরাঞ্চলের রাস্তার বেহাল দশা, ভোগান্তিতে জনজীবন

নরসিংদীতে চরাঞ্চলের রাস্তাগুলো দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় রায়পুরা উপজেলাসহ নরসিংদীর চরাঞ্চলের বেশিরভাগ রাস্তার অবস্থা বেহাল। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন নিন্ম আয়ের মানুষ।

সরেজমিন গিয়ে দেখা গেছে, রাস্তাগুলোর কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় খানাখন্দে পরিণত হয়েছে। অনেক জায়গায় রাস্তার দু’ধারের মাটি সরে গিয়ে রাস্তাগুলো ভেঙে পড়েছে। ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যানগাড়ি ও মোটরসাইকেল আরোহীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সামান্য বৃষ্টিতেই রাস্তাগুলো ডুবে গেছে।

এদিকে বুধবার (১৬ জুন) নরসিংদী সদরের করিমপুর এলাকায় সরেজমিনে দেখা যায়, ওই এলাকার রাস্তাগুলোর চরম বেহাল অবস্থা। একটু বৃষ্টি হলেই পানি জমে থাকে। ফলে গ্রামাঞ্চলের সাধারণ মানুষদের চলাচল করতে বেশ অসুবিধা হয়।

স্থানীয়রা জানান, চরাঞ্চলের রাস্তার বর্তমান অবস্থা খুবই বেহাল। ইউপি সদস্যরা নির্বাচনের আগে আশার আলো দেখালেও নির্বাচন হয়ে গেলে তাদেরকে পাওয়া খুবই মুশকিল।

তারা আরো জানান, করিমপুর এলাকার রাস্তা সহ আশ পাশের রাস্তাগুলোতে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দেয়। ফলে রাস্তাঘাট চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

করিমপুর ইউনিয়নের ভ্যানচালক আবুল মিয়া। ভ্যান চালিয়েই চলে তার সংসার। রাস্তা নিয়ে তার অভিযোগ, রাস্তার উন্নয়নে কোটি কোটি টাকার বাজেট হয়, কিন্তু রাস্তা ঠিক হয় না। আজ রাস্তা ঠিক করলে, কালকেই তা আবার নষ্ট হয়ে যায়। ভাঙা রাস্তার কারণে ভ্যানটানা খুব কষ্ট হয়। একটু ভারী মাল থাকলে গাড়ি উল্টে যায়।

এ বিষয়ে করিমপুর ইউনিয়নের ইউপি সদস্যরা বলেন, ‘ভোগান্তির কথাটি আমরা জানি। এই মুহূর্তে কোনো বরাদ্দ না থাকায় রাস্তাটি কবে নাগাদ ঠিক করা হবে তা সঠিকভাবে বলা যাচ্ছে না। তবে আমাদের মাথায় আছে এবারের নতুন বাজেটে কিছু একটা করার চেষ্টা করব।’