নরসিংদীর রায়পুরায় বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

শুক্রবার (৯ জুন) বিকেল ৪টায় নরসিংদী রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নরসিংদী জেলার পুলিশ সুপার এর নির্দেশ অনুযায়ী উক্ত বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন রায়পুরা থানার ওসির নির্দেশনা অনুযায়ী সহকারী পুলিশ পরিদর্শক আলমগীর সরকার ও সহকারী উপ পুলিশ পরিদর্শক সোহেল রানা।

সংবাদকর্মী রুদ্রকে তারা জানান, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

অনুষ্ঠানে অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান বলেন, এই বিট পুলিশিং সভা আমার ইউনিয়নে হওয়ায় আমি খুবই আনন্দিত। আমার বিশ্বাস তাদের বিট পুলিশিং কার্যক্রম সর্বপরি চলমান থাকলে তাদেরকে সঙ্গে নিয়ে আমি আমার ইউনিয়নকে একটি আধুনিক ও শান্তিপূর্ণ ইউনিয়ন গড়ে তুলতে পারবো ইনশাআল্লাহ।