নর্দান ইউনিভার্সিটিতে আইসিটি এন্ড সফট স্কিলস ডেভেলপমেন্ট ট্রেনিং অনুষ্ঠিত

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম বস্তবায়নের অংশ হিসেবে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২৬ ডিসেম্বর ২০২০, শনিবার নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর স্থায়ী ক্যাম্পাসে আইসিটি এন্ড সফটস্কিল ডেভেলোপমেন্টের উপর ট্রেনিং ওয়ার্কশপ অনুষ্ঠিতহয়েছে।

অনলাইন শিক্ষা বিস্তাতে তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে দক্ষ ও প্রশিক্ষিত শিক্ষক গড়ার প্রত্যয় নিয়ে রাজধানীর বিভিন্ন কলেজের ৫০ জনের অধিক শিক্ষকদের নিয়ে দিনব্যাপী ওয়ার্কশপের আয়োজন করে এই ইউনিভার্সিটি। টেকনোলজি ও সফট স্কিলস বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ পেয়েছেন শিক্ষকরা।

উক্ত ওয়ার্কশপে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম (ডি), আইকিউএসি এর ডিরেক্টর প্রফেসর ড. কাজী শাহাদাত কবির, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিরিয়ারিং বিভাগের প্রধান মো. রায়হান-উল-মাসুদ, টেক্সটাইল বিভাগের প্রধান মো. তানজিম হোসাইন, এডিশনাল ডিরেক্টর মনোয়ারুল ইসলাম রিবেল ও ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আনিসুর রহমান নাঈম। এছাড়া, বিভিন্ন বিভাগের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমাপনীতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর জহুরুল আলম।

যুগোপযোগী এ ধরণের প্রশিক্ষণ আয়োজন করার জন্য নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ইউনিভার্সিটির চলমান শিক্ষা কার্যক্রমের প্রশংসা করেন অংশগ্রহণকারী শিক্ষকরা।