নারায়ণগঞ্জে তিতাসের অভিযানে অবৈধ পাঁচ হাজার সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জে তিতাসের অভিযানে প্রায় তিন কিলোমিটার পর্যন্ত বিস্তৃত অবৈধ পাঁচ হাজার আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ সময় অবৈধ সংযোগে ব্যবহৃত বিপুল পাইপ ও রাইজার সরঞ্জাম জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বরপা এলাকার তিনটি স্পটে এ অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম। এ সময় তার সঙ্গে ছিলেন তিতাসের সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের উপ- মহাব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম, ব্যবস্থাপক প্রকৌশলী মেজবাব উর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. হারুনুর রশীদ মোল্লা বলেন, এদেশে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা যতোই প্রভাবশালী হোক, শেষ অবৈধ সংযোগটি থাকা পর্যন্ত তিতাসের অভিযান অব্যাহত থাকবে। সরকার চাচ্ছে দেশে কোনো অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার না হোক। তাই আমরাও অবৈধ ব্যবহারকারীদের ব্যাপারে জিরো টলারেন্স ঘোষণা করেছি

তিনি বলেন, অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে তিতাসের কেউ জড়িত থাকলে ওই ব্যক্তিও অপরাধী। শুধু তিতাসের কর্মকর্তার নয়, ৫৪ জন ঠিকাদারকে কালো তালিকাভুক্ত এবং ৩০ জন কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ ও তাদের বিরুদ্ধে তদন্ত চলমান রয়েছে। এ ঘটনায় কয়েকজনকে অবসরেও পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, রাজধানী ও এর আশেপাশে এই মুহূর্তে ৪৭টি টিম অবৈধ সংযোগ চিহ্নিত ও বিচ্ছিন্নকরণে কাজ করছে।

উল্লেখ্য, এর আগে চলতি মাসের ৩ জুলাই এ এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এলাকাবাসীর ব্যাপক সংঘর্ষ হয়।