যশোরে একসঙ্গে চার সন্তানের জন্ম

যশোরের বেসরকারী কুইন্স হাসপাতালে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন শারমিন আক্তার শম্পা নামে এক নারী। গত সোমবার রাতে অস্ত্রোপচারের মাধ্যমেই জন্ম হয় দুটি ছেলে এবং দুটির মেয়ের।

নবজাতকদের মা শারমিন আক্তার শম্পা জানিয়েছেন, দশ বছর পর তার কোলে সন্তান এসেছে, এটার অনুভূতি অন্যরকম। আগামী ১৯ আগস্ট সন্তান প্রসবের দিন ছিল। কিন্তু প্রসব বেদনা ওঠায় গতকাল সোমবার বিকেলে ভর্তি হন তিনি। এরপর রাতে সিজারের মাধ্যমে সন্তানের জন্ম হয়। এদিকে, চার সন্তানের জন্মের কথা শুনেই দারুণ খুশি শারমিনের স্বামী কুদ্দুস মোল্লাও। আর তাই সবার কাছে তার অনুভূতি জানিয়ে দোয়া চেয়েছেন।

কুইন্স হাসপাতালের চিকিৎসক ডা: তানজিম তারানা জানিয়েছেন, বর্তমানে ওই চার নবজাতকদের মধ্যে তিনজন ও তাদের মা পুরোপুরি সুস্থ আছেন। আর অন্য শিশুটির ওজন কম হওয়ার কারণে পাশের একটি হাসপাতালে বিশেষ তত্তাবধানে রাখা হয়েছে।

হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবীর কবু জানিয়েছেন, দ্রুতই অসুস্থ থাকা শিশুটি সুস্থ হয়ে উঠবে বলে আশা করছেন তারা। পাশাপাশি চিকিৎসার জন্য আর্থিক সহযোগীতা করার কথাও জানান এই কর্মকর্তা।

এদিকে একসঙ্গে চার সন্তান প্রসবের ঘটনায় হাসপাতালে রীতিমতো হৈ চৈ পড়ে গেছে। ইতোমধ্যে নবজাতকদের দেখতে হাসপাতালটিতে ভিড় করছেন স্বজনসহ হাসপাতালে আসা নারী এবং পুরুষরা।

যশোর সদর উপজেলার বসুন্দিয়া এলাকার মালয়েশিয়া প্রবাসী কুদ্দুস মোল্লা ২০১২ সালের ২৬ জুলাই শম্পাকে বিয়ে করেন। শারীরিক কিছু সমস্যার কারণে দশ বছর ধরে মা হতে পারছিলেন না শম্পা। সবশেষ চার সন্তানের জন্ম দিয়েছেন এই নারী।