নারায়ণগঞ্জে ধর্ষণের অভিযোগ ‘টাকায় মীমাংসা করলেন’ কাউন্সিলর

নারায়ণগঞ্জে এক বিধবা ভাড়াটিয়াকে ধর্ষণের ঘটনা ৬০ হাজার টাকায় মীমাংসা করেছেন বলে অভিযোগ উঠেছে সিটি করপোরেশনের সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর শিউলি নওশাদের বিরুদ্ধে।

এছাড়া ওই নারীকে ধর্ষণের পর মারধর করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে জেলার বন্দর উপজেলার দড়ি সোনাকান্দা এলাকার খোকা মিয়া নামে এক বাড়িওয়ালার বিরুদ্ধে।

ওই বিধবার অভিযোগ, খোকা মিয়া তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেন। তিনি বিয়ের চাপ দিলে সোমবার রাতে তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন খোকার স্ত্রী।

“পরে সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর শিউলি নওশাদ সালিশে খোকা মিয়াকে ৬০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা দিলেও আমার কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নেন মাতব্বররা।”

কাউন্সিলর শিউলি নওশাদ শালিসে ৬০ হাজার টাকা জরিমানা করার কথা স্বীকার করলেও ধর্ষণের কথা জানেন না বলে দাবি করেছেন।

তিনি বলেন, “ধর্ষণের বিষয়টি জানতাম না। সালিশের পরে তাদের নিরাপত্তার জন্য সাদা কাগজে উভয়পক্ষের স্বাক্ষর নেওয়া হয়েছে। পরে ধর্ষণের বিষয়টি জানতে পেরে ওই নারীকে মামলা করার পরামর্শ দিয়েছি।”

তবে তিনি মামলা করেননি। মামল করবেন কিনা সে বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা জানাননি।

বন্দর থানার ওসি মো. ফখরুদ্দীন ভূঁইয়া বলেন, “বিধবাকে ধর্ষণের ঘটনা সালিশে ৬০ হাজার টাকায় মীমাংসার বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে জানতে পেরেছি। এ বিষয়ে ওই কাউন্সিলরের সঙ্গে পুলিশ কথা বলে তদন্ত শুরু করেছে। তবে ওই বিধবা এখনও থানায় কোনো অভিযাগ করেননি। পুলিশ তাকে খুঁজছে।”