নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে চলতি বছর নিউ জিল্যান্ডে যাচ্ছে বাংলাদেশ। সবশেষ এ বছরের ফেব্রুয়ারি-মার্চে বাংলাদেশ সীমিত ওভারের ম্যাচ খেলতে নিউ জিল্যান্ড গিয়েছিল। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছিল। এবার শুধু দুটি টেস্ট খেলবে দুই দল।

পাকিস্তান সিরিজ শেষ করেই তাসমান সাগরপাড়ে ছুটবে টাইগাররা। আজ (শনিবার) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কিউইদের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। গুঞ্জন ছিল, এই সফরের না যাওয়ার জন্য ছুটি চেয়েছিলেন সাকিব। কিন্তু গুঞ্জন উড়িয়ে সাকিবকে নিয়েই দল ঘোষণা করল বোর্ড।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ছিল ২০ সদস্যের। সেখান থেকে বাদ পড়েছেন পেসার রেজাউর রহমান রাজা, ওপেনার সাইফ হাসান। দলে ঢুকেছেন পেসার শরিফুল ইসলাম।

সব ঠিক থাকলে দুই ম্যাচের এই সিরিজ খেলতে আগামী ৯ ডিসেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১ জানুয়ারি, বে ওভালে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি ৯ জানুয়ারি হ্যাগলি ওভারে।

এক নজরে ১৮ সদস্যের দল-
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও নাঈম শেখ।