নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত -অ্যাড.আশিফা আশরাফি পাপিয়া

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-মানবাধিকার সম্পাদক অ্যাড. আশিফা আশরাফি পাপিয়া বলেন, আজকে দেশে আওয়ামীলীগ সুষ্ঠু নির্বাচনের নামে ভোট চুরি করে ক্ষমতায় আসে। তারা ভোট চোর। তারা দিনের ভোট রাতে করে। নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামীলীগের পরাজয় নিশ্চিত। তারা সেই ভয়ে তত্তাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিতে ভয় পায়।

তিনি আরও বলেন, আজকে বিএনপির প্রত্যেক নেতাকর্মীদের নামে মিথ্যা গায়েবী মামলা দিয়ে তাদেরকে হয়রানী করা হচ্ছে। বিএনপি সরকার ক্ষমতায় থাকার সময় আওয়ামীলীগ আন্দোলনের নামে দীর্ঘদিন হরতাল করেছিল। আজকের দশ দফা এই সরকারের পদত্যাগের দাবি।

তিনি বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দীর্ঘদিন কারাভোগ করতে হয়েছে। শুধু তাই নয়, খালেদা জিয়া গুরুতর অসুস্থ হওয়ার পরও তাকে মুক্তি না দেয়ায় দেশেই চিকিৎসা নিতে হচ্ছে। তাকে বিদেশে চিকিৎসার কোন সুযোগ দেয়া হয়নি। তিনি বলেন, নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, আওয়ামীলীগ ততই ভয় করছে। দফায় দফায় জিনিসপত্রের মূল্য বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষরা ক্রয় করতে পারছে না। দেশের মানুষ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

গাইবান্ধা জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে পাপিয়া এসব কথা বলেন। বিদ্যুৎ গ্যাস চাল ডাল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ, বেগম খালেদা জিয়ার মুক্তি ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগের দাবি ও তত্ত¡াবধায়ক সরকারসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা: মইনুল হাসান সাদিকের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল মোন্নাফ আলমগীর, মো. শহিদুজ্জামান শহীদ, অ্যাড. কাজী আমিরুল ইসলাম ফকু, মোর্শেদ হাবীব সোহেল, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মঞ্জুর মোর্শেদ বাবু, সদর থানা বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুল আউয়াল আরজু, জেলা যুবদলের সভাপতি আব্দুর রাজ্জাক ভুট্টু, বিএনপি নেতা আব্দুস সালাম, আবু আলা মওদুদ প্রমুখ।