নির্বাচনী সহিংসতায় পিরোজপুরে গুলিবিদ্ধ যুবলীগ নেতার মৃত্যু

পিরোজপুরের শংকরপাশা ইউনিয়নে ইউনিয়ন পরিষদের নির্বাচনী সহিংসতায় পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক, পিরোজপুর সরকারী সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফয়সাল মাহাবুব শুভ মারা গেছে।
বাংলাদেশ স্পেশিয়ালিস্ট হাসপাতাল নামে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৫ নভেম্বর) রাত ১১টায় মারা যায়।

জানা গেছে, গত ৭ নভেম্বর বিকালে সদর উপজেলার জি হায়দার মাধ্যমিক বিদ্যালয় মাঠে নৌকা প্রতীকের প্রার্থী মো. তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপনের নির্বাচনী সভায় অংশগ্রহণ শেষে রাত সাড়ে ৭ টার দিকে পিরোজপুর শহরে ফিরছিল নৌকা প্রতীকের সমর্থক দলীয় নেতাকর্মীরা। ফেরার পথে পিরোজপুর জেলার পিরোজপুর সদর থানার অন্তর্গত মল্লিক বাড়ি বাস স্ট্যান্ডের স ও জ এর রাস্তায় পথরোধ করে নৌকার কর্মীদের ওপর হামলা চালায় বিদ্রোহী আনারসের প্রার্থীর নির্বাচনী কর্মী ও লোকজন।এতে ফয়সাল মাহাবুব শুভ গুলিবিদ্ধ হয়।

গুলিবিদ্ধ শুভকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে খুলনায় এবং পরে ঢাকায় নেওয়া হয়। ঢকায় চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে মারা যায়।

গুলিবিদ্ধ হওয়ার পর পিরোজপুর সদর থানার দক্ষিণ সংকরপাশা গ্রামের মোঃ মকবুল হোসেন মল্লিকের পুত্র মোঃ মোজাম্মেল হোসেন মল্লিক তপন বাদী হয়ে পিরোজপুর সদর থানায় একটি এফআইআর মামলা দায়ের করেন।

মামলায় দক্ষিণ শংকরপাশা গ্রামের মৃত হাবিবুর রহমানের পুত্র নাছির উদ্দিন মাতুব্বরকে (৫০) প্রধান আসামী করে ৩৬ জন নামীয় এবং ১২০/১৩০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়।

প্রধান আসামী নাছির উদ্দিন মাতুব্বর জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক। ঘটনার পর তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আঃ জাঃ মোঃ মাসুদুজ্জামান জানান, এ ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামী নাছির মাতুব্বরসহ ১০ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। গুলি করার ঘটনায় ব্যবহৃত পিস্তলটি উদ্ধার ও জব্দ করা হয়েছে। অন্য আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।