নেত্রকোনার মদনে ওসি তাওহীদুর রহমানের ব্যতিক্রমী কৃষি উদ্যোগ

নেত্রকোনার হাওড় বেষ্টিত মদন উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী কৃষি বিপ্লবকে ত্বরান্বিত করতে ও সাধারণ কৃষককে উৎসাহ উদ্দীপনা দিতে থানার ভিতরে পতিত জমিকে ব্যবহার করে শীতকালীন সবজি চাষের এক উদ্যোগ গ্রহন করেছে মদন থানা পুলিশ।

এতে বদলে গেছে থানা চত্বরের চিরচেনা ঠিকানা। সবুজে ঘেরা মায়াবী দৃশ্যপটে এসে সেবা গ্রহণকারীরাও আগ্রহী হচ্ছেন কৃষক, তারাও বাড়ির আঙিনায় রোপন করছেন বিভিন্ন ধরনের শাকসবজি।

থানাসূত্রে জানা যায়, করোনা পরবর্তীকালে কৃষি উৎপাদনকে বৃদ্ধির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া, “১ ইঞ্চি জমি ও যেন অনাবাদি না থাকে ” সেই বক্তব্যকে মনে প্রাণে লালন করে এক ব্যতিক্রমী কাজ শুরু করেন মদন থানার অফিসার ইনচার্জ মোঃ তাত্তহীদুর রহমান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইট পাথরে গড়া থানা চত্বর যেন হয়ে উঠেছে এক সবুজ ফসলি মাঠ। এতে রোপন করা হয়েছে লাল শাক, পুঁই শাক, ডাটা শাক, শিম, মুলা, মরিচসহ কয়েক রকমের সবজি। আর এ সবজি ক্ষেতে পানি দেওয়া, সার দেওয়া, আগাছা পরিষ্কার করা থেকে শুরু করে সকল কাজই আনন্দের সাথে ভাগাভাগি করে করছেন অফিসারসহ সকল পুলিশ সদস্যরা।

এ বিষয়ে মদন থানা অফিসার ইনচার্জ মোঃ তাওহীদুর রহমান জানান, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নেত্রকোনা জেলা পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ স্যার এর নির্দেশক্রমে আমার থানা চত্বরে প্রতিত জমিতে বিভিন্ন ধরনের ফসল উৎপাদনের উদ্যোগ গ্রহণ করেছি। সকলকে কৃষি কাজে এগিয়ে আশার আহবান জানাই।