নেত্রকোনার মদনে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর উদ্বোধন অনুষ্ঠিত

সারাদেশের ন্যায় নেত্রকোনা মদন উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

চতুর্থ পর্যায়ে সারাদেশে ৩৯,৩৬৫d ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রধান ও ৭টি জেলা ও ১৫৯ টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত (ভার্চুয়ালে একযোগে) ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষ্যে বুধবার (২২ মার্চ) সকালে উপজেলা পাবলিক হলে নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীনের সভাপতিত্বে মৎস্য কর্মকর্তা মোঃ কামরুল হাসানের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল কদ্দুস, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহনূর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম, সাবেক ডেপুটি কমান্ডার গাজী ফেরদৌস আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলার মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যানগণ, জমি ও গৃহপ্রাপ্ত নর-নারীর এবং গণমাধ্যম কর্মী প্রমুখ।

আলোচনা সভায় মাঘান ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মাসুদ বলেন, আমাদের উপজেলা ভূমিহীনমুক্ত ঘোষণা হলেও আমার ইউনিয়ন প্রকৃত পক্ষে ভূমিহীন মুক্ত হয়নি।

তাঁর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহনূর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন তাদের বক্তব্যে বলেন, যে ক্যাটাগরিতে মাঘান ইউনিয়ন ভূমিহীনমুক্ত হওয়ার কথা সেই ক্যাটাগরিতে ঠিকই ভূমিহীনমুক্ত হয়েছে। তারপরও যদি কোনো ভূমিহীন থেকে থাকে অগ্রাধীকার ভিত্তিতে ভূমিহীন মুক্ত করা হবে।