নেত্রকোনার মদনে জাতীয় শিক্ষা সপ্তাহ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মন্জুরুল হক খান ও শফিকুল ইসলাম চৌঃ

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এর আলোকে নেত্রকোণা মদন উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় ফতেপুর সৈয়দ আলী চৌধুরী উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ শিক্ষক ঐ প্রতিষ্ঠানেরই প্রধান শিক্ষক মুহাম্মদ শফিকুল ইসলাম চৌধুরী। শ্রেষ্ঠ প্রতিষ্ঠান জাহাঙ্গীরপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মোঃ মন্জুরুল হক খান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, মদন উপজেলার ১৬ টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে সার্বিক দিক বিবেচনা করে ফতেপুর সৈয়দ আলী চৌধুরী উচ্চ বিদ্যালয়কে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন।

এছাড়াও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক আবুবকর মোঃ জাকারিয়া আল-রাজি, শ্রেষ্ঠ গার্ল গাইড শিক্ষক মরিম আক্তার, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক মোঃ নুরুল ইসলাম, শ্রেষ্ঠ গার্ল গাইড মাইশা আক্তার, শ্রেষ্ঠ স্কাউট মোঃ ইমন শাহরিয়ার, শ্রেষ্ঠ শিক্ষার্থী মোঃ আল মাজিদ আলম পরম। তারা প্রত্যেকেই জাহাঙ্গীরপুর তহুরা আমিন সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী।

এ বিষয়ে ফতেপুর সৈয়দ আলী চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, প্রথমবারের মতো আমার বিদ্যালয় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে এবং আমি পরপর দু’বার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হই। আমাদের এই কৃতিত্বের পিছনে আমার প্রতিষ্ঠানের শিক্ষক-শিকার্থীর ও কমিটির অনেক অবদান রয়েছে। আমার প্রতিষ্ঠান ও আমাকে শ্রেষ্ঠ নির্বাচিত করায় কর্তৃপক্ষকে ধন্যবাদ।

অন্যদিকে ৮টি মাদ্রাসা’র মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়, জাহাঙ্গীরপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা। শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মোঃ মন্জুরুল হক খান, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মোঃ জহিরুল ইসলাম, শ্রেষ্ঠ শিক্ষার্থী মারুফা আক্তার। তারা প্রত্যেকই উক্ত মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী।

প্রিন্সিপাল মনজুরুল হক খান বলেন, ২০১৭ সাল হতে একাধারে আমাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করা হচ্ছে। আমার প্রতিষ্ঠানও একাধিকবার শ্রেষ্ঠত্বের মর্যাদা অর্জন করেছে। উপজেলা প্রশাসনকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে ধন্যবাদ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শফিকুল বারী জানান, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটির মাধ্যমে যাচাই-বাছাই করে গত ১৪ মে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত করা হয়েছে।