নোয়াখালীর চাটখিলে জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণের পুরস্কার বিতরণ

নোয়াখালীর চাটখিলে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ ও সৃজনশীল মেধা অন্বেষণের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ই জুলাই) বিকেল চারটায় উপজেলার সম্মেলন কক্ষে উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির।

বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান উল্লাহ চৌধুরী, একাডেমিক সুপারভাইজার আমজাদ হোসেন, চাটখিল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ ফারুক সিদ্দিকী ফরহাদ, ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, সহকারী প্রধান শিক্ষক ফারুক হোসেনসহ উপজেলার সকল মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, ডিগ্রী ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও অন্যান্য সিনিয়র শিক্ষকবৃন্দ।
প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার মান উন্নয়নের বিষয়ে আলোচনা রাখেন।
উপজেলার মাধ্যমিক বিদ্যালয়গুলোর মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয় ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়। কলেজ পর্যায়ে চাটখিল মহিলা ডিগ্রী কলেজ উপজেলায় শ্রেষ্ঠ কলেজ হিসেবে নির্বাচিত হয়। মাদ্রাসাগুলোর মধ্যে কড়িহাটি ফাজিল মাদ্রাসা এবং চাটখিলের একমাত্র টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ তাদের ক্যাটাগরিতে শ্রেষ্ঠ নির্বাচিত হয়। এই প্রতিষ্ঠানগুলোকে ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়।

শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হন ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. রুহুল আমিন, শ্রেষ্ঠ গার্ড গাইড শিক্ষিকা নির্বাচিত হন ওই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা হাসিনা আক্তার। শ্রেষ্ঠ স্কাউট ছাত্র ও আরো তিনটি ইভেন্টে শ্রেষ্ঠ নির্বাচিত হয় ওই বিদ্যালয়ের ছাত্র আব্দুল মনিব। শ্রেষ্ঠ গর্ল গাইড ওই বিদ্যালয়েরই একজন ছাত্রী নির্বাচিত হয়। এদের প্রত্যেককে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এছাড়াও বিভিন্ন ইভেন্টে যে সকল শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছে তাদের প্রত্যেককে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয় এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণে বিভিন্ন ইভেন্টে যে সকল শিক্ষার্থী শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছে তাদের প্রত্যেককে সার্টিফিকেট প্রদান করা হয়।