নোয়াখালীর চাটখিলে টানা তৃতীয়বার উপজেলা চেয়ারম্যান হলেন জাহাঙ্গীর কবির

টানা তৃতীয়বারের মতো চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর কবির।

মঙ্গলবার (২১ মে) রাত সাড়ে সাতটার দিকে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চাটখিল উপজেলা নির্বাহী অফিসার শেখ এহসান উদ্দীন উপজেলা পরিষদ মিলনায়তনে স্থাপিত কন্ট্রোল রুমে উপজেলার ৭০টি কেন্দ্রের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন। এর আগে জাহাঙ্গীর কবির ২০১৪ এবং ২০১৯ সালে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, চেয়ারম্যান পদে চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান দোয়াত কলম প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর কবির মোট ৬৫ হাজার ৭ শত ৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ছাত্রলীগ নেতা আনারস প্রতীকের প্রার্থী জেড এম আজাদ খান পেয়েছেন ৫ হাজার ২শত ৬৭ ভোট। এছাড়াও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোটরসাইকেল প্রতীকের প্রার্থী খায়রুল বাসার পেয়েছেন ৫ শত ৭৪ ভোট।

এর আগে জাহাঙ্গীর কবির ২০২২ এবং ২০২৩ সালে টানা দুই বছর নোয়াখালী জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিষয়ে বিএসসি (সম্মান) ও এমএসসি সম্পন্ন করা জাহাঙ্গীর কবির দেশের নামকরা শিল্প প্রতিষ্ঠান একটিভ গ্রুপের কর্ণধার। তিনি ২০১৪ সাল থেকে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করার পাশাপাশি ২০১৩ সাল থেকে চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

নির্বাচনে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান উড়োজাহাজ প্রতীকের প্রার্থী এইচ এম আলী তাহের ইভু ৫৮ হাজার ৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য তালা প্রতীকের প্রার্থী মো. আহসান হাবিব সমির পেয়েছেন ৮ হাজার ৩ শত ৩৯ ভোট। এছাড়াও আওয়ামী লীগ নেতা চশমা প্রতীকের প্রার্থী মো. সামছুল আলম পেয়েছেন ৪ হাজার ২ শত ৪০ ভোট।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা ও বর্তমান ভাইস চেয়ারম্যান কলস প্রতীকের প্রার্থী রোজিনা আক্তার ৬৪ হাজার ১শত ১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফুটবল প্রতীকের প্রার্থী শামিমা আক্তার পেয়েছেন ৫ হাজার ৮ শত ৫৩ ভোট।

এর আগে মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। ১ টি পৌরসভা ও ৯ ইউনিয়ন নিয়ে গঠিত চাটখিল উপজেলায় ভোট কেন্দ্র ৭০টি। উপজেলাটিতে মোট ভোটার সংখ্য ২ লাখ ১৩ হাজার ৩ শত ৯২ জন। তারমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯ হাজার ২ শত ৮৭ জন আর মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৪ হাজার ১ শত ৫ জন। নির্বাচনে মোট ভোটারের ৩৪ ভাগ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

জয়লাভ করার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর কবির বলেন, ‘টানা তৃতীয়বারের জন্য নির্বাচিত হয়েছি আলহামদুলিল্লাহ। আমার প্রতি আবারো আস্থা রাখবার জন্য উপজেলাবাসীকে ধন্যবাদ জানাই। আমি আগামী মেয়াদে আমার অসম্পূর্ণ কাজসমূহ সম্পন্ন করবো ইনশাআল্লাহ৷ সবাই আমার জন্য দোয়া করবেন।’