নোয়াখালীতে ভোটকেন্দ্রে হামলা, প্রিসাইডিং অফিসার আহত

নোয়াখালী-২ আসনের সোনাইমুড়ি উপজেলার নাটেশ্বরি ইউনিয়নের এবতেদায়ি নুরানি মাদ্রাসা কেন্দ্রে শনিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে হামলা করেছে দুর্বৃত্তরা। স্থানীয় থানা-পুলিশ বলছে, হামলাকারীরা বিএনপি-জামায়াতের সমর্থক।

জানা গেছে, প্রায় দুই থেকে তিন শ লোকের একটি দল ওই কেন্দ্রে অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মাহমুদল হাসানসহ বেশ কজনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেন। এতে মাহমুদল হাসানসহ নির্বাচনের দায়িত্বে থাকা সাতজন কর্মকর্তা গুরুতর আহত হন। মাহমুদুল হাসানকে ঢাকার সম্বিলিত সামরিক হাসপাতালে নিয়ে আসা হয় রাতেই। আহত ব্যক্তিদের মধ্যে অন্যরা নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। সে সময় তারা নির্বাচনী সরঞ্জামও লুট করে নেয়। সোনাইমুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সামাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি আবদুস সামাদ বলেন, বিএনপি-জামায়াতের দুই থেকে তিন শ লোক ভোটকেন্দ্রে হামলা চালিয়ে নির্বাচনের মালামাল নষ্ট করে। এতে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার গুরুতর আহত হন।

হামলার পরে ওই কেন্দ্রে ভোট হবে কি না, আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি কর্তৃপক্ষ। ওই এলাকার পরিস্থিতি এখনো থমথমে বলে জানা গেছে।