নোয়াখালী ভুল করে বিষপানে তরুণীর মৃত্যু

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নে বিষপানে এক তরুণীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার পূর্ব চরজব্বার গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, নিহত তরুণীর নাম সালমা আক্তার (১৬)। তিনি উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের পূর্ব চরজব্বার গ্রামের মমিন উল্যার মেয়ে। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন বলে জানায় নিহতের পরিবার।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, ছোটবেলায় সালমার মা মারা যাওয়ার পর থেকে একই গ্রামের খালার বাড়িতে থাকতেন সালমা। ঈদের দিন গায়ে জ্বর আসায় ওষুধ মনে করে ভুলবশত বিষ খেয়ে ফেলেন তিনি। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে তিনদিন চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক তাকে ঢাকা অথবা চট্টগ্রাম নিতে পরামর্শ দেন।

সালমার চাচা আবদুর রব জানান, তার ভাতিজি মানসিক ভারসাম্যহীন ছিলেন। কোন কিছুই ঠিক মতো করতে পারতেন না। ঈদ উপলক্ষে তাকে নিজের বাড়িতে নিয়ে আসেন তিনি। ঈদের দিন সকালে গায়ে জ্বর আসায় দুপুরে খালার বাড়িতে চলে যায় সালমা। সেখানে ঔষধ মনে করে ভুলে শস্যের পোকা দমনের কীটনাশক পান করেন সালমা।

তিনি আরও জানান, চিকিৎসকের পরামর্শে ভোরে চট্টগ্রাম নেয়ার পথে মারা যান সালমা। পরে থানা পুলিশে খবর দেয়া হয়।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ জানান, খবর পেয়ে মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী সদর হাসপাতালে প্রেরণ করা হয়। থানায় একটি অপমৃত্যু মামলাও দায়ের করা হয়েছে। অভিযোগ না দেয়ায় মরদেহ দাফনের জন্য পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।