নৌকা বিজয় করতে প্রায় একযুগ পর গ্রুপিং ভাঙলো কলারোয়া আওয়ামী লীগ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ( তালা – কলারোয়া ) সাতক্ষীরা-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপনকে সমর্থন দিয়ে নৌকার পক্ষে কাজ করার একাত্মতা ঘোষণা করেছেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের হেভিওয়েট নেতা উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু ও তার সমর্থকরা।

বিষয়টি যেমন তালা কলারোয়ার ভোটারদের মধ্যে সবথেকে বড় আলোচনার বিষয়বস্তু হয়েছে অন্যদিকে নৌকা বিজয়ের জন্য এ সম্পর্কটা অনেক বড় এক সুফল। তবে নৌকার সঙ্গে পাল্লা দিয়ে নির্বিঘ্নে নির্বাচনী পোস্টার, মাইকিং এর প্রচার প্রচারণায় ব্যস্ত রয়েছে স্বতন্ত্র প্রার্থীরাও।

এ আসন থেকে ইতিমধ্যে আওয়ামী লীগের সাবেক এমপি ও সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান শারীরিক অবস্থার অবনতি কথা জানিয়েছেন এবং বর্তমান সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সভাপতি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ দলের সিদ্ধান্তে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

দুই প্রার্থীর নির্বাচন থেকে সরে দাঁড়ানো এবং তালা-কলারোয়ায় নৌকার বিপক্ষে আওয়ামী লীগের কোন গ্রুপিং না থাকা ও উপজেলার সকল ইউনিয়নের জনপ্রতিনিধি নৌকার পক্ষে কাজ করাই প্রতিদ্বন্দ্বী প্রার্থী থেকে সর্বোচ্চ অবস্থানে রয়েছে নৌকা। এমন মন্তব্য করছেন কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খান চৌধুরী মজনু।

এর আগে গত মঙ্গলবার ১৯ ডিসেম্বর উপজেলার কাজিরহাট হাইস্কুল মাঠে নৌকার প্রথম বিশাল জনসভায় উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক সাজেদুর রহমান খান চৌধুরী মজনু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান শাহজাদা, লাঙ্গলঝাড়া ইউপি চেয়ারম্যান কলারোয়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এমএ কালাম, যুগীখালী ইউপি চেয়ারম্যান রবিউল হাসান, জয়নগর ইউপি চেয়ারম্যান বিশাখা তপন সাহা।

কেঁড়াগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান ভুট্টোলাল গাইন, যুবলীগ নেতা মফিজুল ইসলাম লাভলু, সঞ্জয় সাহাসহ অনেক নেতা নৌকার প্রার্থী স্বপনকে সমর্থন দিয়ে নৌকার পক্ষে কাজ করার প্রতিজ্ঞা করেছেন। যারা দীর্ঘদিন যাবত ব্যক্তিগত মনোমালিন্যতার কারণে একাধিক আওয়ামী গ্রুপে বিভক্ত ভাবে কাজ করতেন। সকল গ্রুপিং ভেঙ্গে কলারোয়া আওয়ামী লীগ এখন একতাবদ্ধ।

প্রায় এক যুগ মনোমালিন্যতায় স্বপন থেকে দূরে থাকা আমিনুল ইসলাম লাল্টু বলেন, ‘আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা স্বপন ভাইকে নৌকার মনোনয়ন দিয়েছেন তাই আজ থেকে স্বপন ভাইয়ের প্রতি আমার বা আমার সমর্থকদের কোন মনোমালিন্যতা নেই বরং আমরা কলারোয়া আওয়ামীলীগ এখন একতাবদ্ধ স্বপন ভাইকে বিজয়ী করতে সকল কর্মী সমর্থকদের সাথে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে কাজ করবো’।

নৌকার প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপন বলেন, ‘দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার বিকল্প নেই এজন্য আসুন সকল ভেদাভেদ ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকার পক্ষে কাজ করি ও নৌকা প্রতীকে ভোট দিই’।

তালা কলারোয়ার সাধারণ ভোটার ও আওয়ামীলীগ একাধিক নেতা কর্মীর মন্তব্যে থেকে জানা গেছে, সাতক্ষীরা ১ আসনে নৌকার সব থেকে নিকটতম প্রতিদ্বন্দ্বীতার স্থানে রয়েছে জাতীয় পার্টির ‘লাঙল’ প্রতীকের প্রার্থী সৈয়দ দিদার বখত্ ,‘ট্রাক’ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম ও কেন্দ্রীয় সৈনিক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ‘দোলনা’ প্রতীকের প্রার্থী এসএম মুজিবুর রহমান।

নৌকাকে বিজয়ী করতে ও নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনকে আনুষ্ঠানিকভাবে সমর্থন দিতে নেতাকর্মীদের সাথে জরুরী বৈঠক করেছেন কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

এ সময় জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুর রহিম, পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, পৌর কাউন্সিলর আলফাজউদ্দিন, শেখ ইমাদ হোসেন, কেঁড়াগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মারুফ হোসেন, চন্দনপুর ইউপি চেয়ারম্যান ডালিম হোসেন, আওয়ামী লীগ নেতা রবিউল আলম মল্লিক, প্রধান শিক্ষক আব্দুর রব, প্রভাষক আমজাদ হোসেন, আব্দুল মান্নান, শেখ মোসলেম আহমেদ, যুবলীগ নেতা আসাদুজ্জামান তুহিন, ফরিদ খাঁন, উপজেলা ছাত্রলীগ সভাপতি শামিমুজ্জামান টিপু, সাধারণ সম্পাদক মেহেদী হাসান ফাহিমসহ একাধিক আওয়ামী নেতা কর্মী।