পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্প উপকারভোগীদের মাঝে প্রশিক্ষণ সনদ বিতরণ

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের আশ্রয়ণ-২ প্রকল্প উপকারভোগীদের পুনর্বাসনের লক্ষ্যে ‘আশ্রয়ণ-২ প্রকল্প (দরিদ্র, বিমোচন ও পুনর্বাসন)’ শীর্ষক প্রকল্পের আওতায় দশ দিনব্যাপী আয়বর্ধকমূলক ও পেশাভিত্তিক প্রশিক্ষণের সনদ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৯ মে) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা যুব উন্নয়ন অফিসের সহযোগিতায় এবং জেলা প্রশাসনের তত্বাবধানে বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদ হলরুমে এই সনদ বিতরণ করা হয়।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ তারেক হোসেনের সভাপতিত্বে এবং ইউপি সচিব আলোপ্তগীন মুকুলের সঞ্চালনায় সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা।

এছাড়াও উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক, উপ-প্রশাসনিক কর্মকর্তা আকিম উদ্দীন, স্টেনো টাইপিস্ট-সিএ কবির হোসাইন, ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মোঃ নজরুল ইসলাম, ইউপি সদস্য আবু কালাম আজাদ, আতাউর রহমান, শামীম হোসেন, মিজানুর রহমান, তারিফ হোসেন প্রধান, রাইতু হক, আইবুল হক, নুর জামান, আনতাজুল ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য আনোয়ারা, ফাতেমা, বিজলী এবং উপজেলা প্রশাসনের কর্মচারী শাহজাহান সিরাজ, গ্রাম পুলিশসহ প্রশিক্ষণার্থীগণ প্রমূখ।

জানা যায়, ওই ইউনিয়নে নকশী কাঁথা তৈরি বিষয়ের ১১তম ব্যাচের ৩৫ জন এবং বসতবাড়ীতে সবজি চাষ, গবাদী পশু (গরু, ছাগল ও ভেড়া) ও পারিবারিক হাঁস-মুরগী পালন এবং কাগজের ব্যাগ ও ঠোঙ্গা তৈরি বিষয়ক সমন্বিত বিষয়ের ৯তম ব্যাচের ৪৩জন প্রশিক্ষণার্থীদের মাঝে এই সনদ বিতরণ করা হয়। সনদ বিতরণের সময় প্রত্যেককে এক হাজার ৭০০টাকা করে প্রশিক্ষণ ভাতা দেয়া হয়েছে।