পঞ্চগড়ের আটোয়ারীতে নববধুর আত্মহত্যা

পঞ্চগড় জেলাধীন আটোয়ারী উপজেলায় এক নববধু গলায় ফঁাস লাগিয়ে আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (২৯ জুলাই ২০২১) বিকেলে উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের মোলানী গ্রামে উক্ত ঘটনাটি ঘটেছে। পরিবার সুত্রে জানাযায়, মোলানী গ্রামের অনাথ বর্মনের কন্যা অর্চনা রাণী হীরা(১৮)’র সাথে পার্শ্ববর্তী মোলানী সেনপাড়া গ্রামের প্রমথ বর্মনের পুত্র বকুল বর্মন (২৩) এর সহিত সামাজিক ও ধর্মীয় আচার অনুষ্ঠানের মাধ্যমে গত ১ জুলাই ২০২১ তারিখে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

বিবাহের পর থেকে সে জ্বর সহ বিভিন্ন রোগে ভুগছিল। গত শুক্রবার (২৩ জুলাই) স্বামীর বাড়ী থেকে বাবার বাড়ীতে বেড়াতে আসে হীরা। অতঃপর বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে বাবার বাড়ীর লোকজনের অগোচরে রান্না ঘরের ভিতর বঁাশের সাথে গলায় ওড়না পেঁচিয়ে হীরা আত্মহত্যা করে। ঘটনার সংবাদ পেয়ে আটোয়ারী থানার তদন্ত অফিসার মোঃ দুলাল উদ্দীন ও এসআই জাহাঙ্গীরসহ সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে নববধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেন।

পরে লাশ ময়না তদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। বিবাহের একমাস যেতে না যেতেই নববধু অর্চনা রাণী হীরার এই আত্মহত্যার পথ বেছে নেওয়ায় অনেকের মনে নানা জল্পনা-কল্পনা ঘোরপাক খাচ্ছে। নববধুর মা হেম বালা বলেন, তার মেয়ে বেশ কিছুদিন থেকে জ্বরে ভুগছিল। নববধুর স্বামী বকুল চন্দ্র বলেন, চিকিৎসকের পরামর্শে ওষুধ খাচ্ছিলেন হীরা।

আটোয়ারী থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইজার উদ্দীন নববধুর ফঁাস লাগিয়ে আত্মহত্যার ঘটনা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে আটোয়ারী থানায় একটি ইউডি মামলা দায়েরে হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্টের উপর পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।