পঞ্চগড়ের করতোয়ায় নৌকাডুবিতে ক্ষতিগ্রস্ত পরিবারকে বিএনপির আর্থিক সহায়তা

পঞ্চগড় বোদা উপজেলার করতোয়া নদীর আউলিয়ার ঘাটে নৌকাডুবির ঘটনায় মৃতদের ক্ষতিগ্রস্ত পরিবার প্রত্যেককে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করছে বিএনপি।

শনিবার (১ অক্টোবর) দুপুরে মাড়েয়া মডেল স্কুল এন্ড কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে ৬৯ জনের মৃতের পরিবারের সদস্যদের হাতে টাকা তুলে দেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমরা কেন্দ্র থেকে আপনাদের সহযোগতীার জন্য এসেছি। তবে যদি ঘটনাস্থলে সরকারের নিয়ন্ত্রণ থাকতো তাহলে এরকম মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটতো না।

ফরহাদ হোসেন আজাদ বলেন, নৌকাডুবির ঘটনায় বিএনপির নেতাকর্মী আহত ও নিহতদের উদ্ধারে শুরু থেকেই কাজ করে যাচ্ছে। আমরা নিহতদের পরিবারের সকলের সাথে কথা বলেছি। তাদের আর্থিক সহযোগীতা প্রদান করা হলেও তাদের এ ক্ষতি অপূরণীয়। বিএনপি ক্ষমতায় গেলে আউলিয়ার ঘাটে ব্রীজ নির্মাণ করাই হবে প্রথম কাজ।

উল্লেখ্য মহালয়া পুজায় যোগ দিতে যাওয়ার সময় রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনও তিনজন নিখোঁজ রয়েছেন।

এ সময় জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী আসাদুল হাবিব দুলু, পঞ্চগড় জেলা বিএনপির আহবায়ক জাহিরুল ইসলাম কাচ্চু প্রমুখ।