পঞ্চগড়ের তেঁতুলিয়ায় করোনার গণটিকার উদ্বোধন

সারাদেশের ন্যায় পঞ্চগড়রের তেঁতুলিয়া উপজেলায় ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাস ডিসিজ-২০১৯ (কোভিড-১৯) গণটিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৭ আগস্ট ২০২১) সকালে ভজনপুর ইউনিয়নের একজন বীর মুক্তিযোদ্ধাকে টিকা প্রদানের মাধ্যমে এ টিকা প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা।

জানা গেছে, ৩টি ইউনিয়নে (বুড়াবুড়ি, ভজনপুর ও দেবনগর) ১ হাজাার ৮শ জন ব্যক্তিকে কোভিড-১৯ টিকার ১ম ডোজ প্রদান করা হবে।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু বলেন, এই উৎসাহ উদ্দীপনা মনে হচ্ছে ঈদ ঈদ ভাব। আমি ও ইউএনও মহোদয়সহ আমরা সকাল সাড়ে ৮টা থেকে কেন্দ্রে কেন্দ্রে ঘুরলাম এতে মানুষের আগ্রহ যথেষ্ট আছে আমি আশা করি আজকে যাদের টিকা দেয়া হচ্ছে এবং যারা বাকী থাকছে পরবতীর্তে তাদেরকেও টিকা দেয়া হবে। আমি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই এই পাড়া গাঁয়ে বিনা মূল্যে টিকা দেয়ার সু-ব্যবস্থার জন্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক প্রথম বারের মতো গণটিকা কর্মসূচির অংশ হিসেবে আমাদের থেকে লোক বুঝে নেই। আজ ৫নং বুড়াবুড়ি, ৬নং ভজনপুর ও ৭নং দেবনগড় ইউনিয়নের প্রত্যেক ইউনিয়নে ৬শ করে মোট ১হাজার ৮শ টিকা প্রদান করা হবে। আগামীকাল অর্থাৎ ৮ আগস্ট আরোও ৪টি ইউনিয়নে এই টিকা প্রদান করা হবে। বিশ্বাস যে যতগুলো টিকা আমাদের বরাদ্দ রয়েছে তা আমরা প্রদান করতে পারব।