পঞ্চগড়ে মসজিদ মোয়াজ্জিনের বাড়ি আগুনে পুড়ে ছাই

পঞ্চগড় সদর উপজেলার  পৌরসভাধীন  পূর্ব  তেলীপাড়া এলাকায় মসজিদ মোয়াজ্জিন জয়নাল আবেদীনের বসতবাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

বুধবার দিবাগত গভীর রাতে পৌরসভার ৭নং ওয়ার্ডের তেলীপাড়া এলাকায় অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

এদিকে খবর পেয়ে পঞ্চগড় ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে এসে রাত ৪টার সময় আগুন নিয়ন্ত্রণে আনে।

পরিবার সূত্রে জানা যায়, পূর্বশত্রুতার জেরে মধ্যরাতে তাদের ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়। মসজিদ মোয়াজ্জিন

জয়নাল আবেদীন তিনি বলেন, রাতে খাওয়া দাওয়া শেষে তাঁরা প্রতিদিনের মতো ঘুমাতে যান। গভীর রাত  তিনটার সময় হঠাৎ বিছানায় তাপ অনুভব হলে ঘরের চালে আগুন দেখতে পান দ্রুত বের হয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি পরবর্তিত্বে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

তিনি জানান আরো বলেন, কে বা কাহারা প্রায় দুই বছর আগে আমার বসতবাড়িতে আগুন লাগিয়ে দেয়। ওই সময় আগুন ঘরে ছড়িয়ে পড়ার আগেই তাঁরা বিষয়টি টের পান।

পঞ্চগড় ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণকক্ষের  উপসহকারী পরিচালক শেখ মোঃ মাহাবুবুল ইসলাম বলেন, আধাঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয় তবে ক্ষয়ক্ষতির পরিমাণ ২ থেকে ৩ লক্ষ টাকার মত তবে অগ্নিসংযোগের কারণ হিসেবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারটিকে  প্রাথমিক ভাবে শুকনো খাবার ও কম্বল এবং ১০ হাজার টাকা প্রদান করা হয়েছে। পরবর্তীতে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে ক্ষতিগ্রস্ত পরিবারটির মাঝে আর্থিক সহায়তা দেওয়া হবে।

এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম জনান, আমি সরেজমিনে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারটির মাঝে  হারি পাতিল, থালা,বাটি সহ অন্যান্য আসবাব পত্র  ক্রয় করে দেওয়া হয়েছে।