পঞ্চগড় পৌরসভা নির্বাচনে প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আসন্ন পৌরসভা নির্বাচন পঞ্চগড়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৮ ডিসেম্বর। মেয়র পদে তৃনমূলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত দ্বিতীয় বারের মত দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে অংশ গ্রহণ করছেন মোঃ তৌহিদুল ইসলাম, নৌকা প্রতীকে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জাকিয়া খাতুন এবং হুক্কা প্রতীক নিয়ে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) মনোনীত প্রার্থী মোঃ শাহরিয়ার আলম বিপ্লব।

আসন্ন পৌরসভা নির্বাচন ঘিরে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তৃনমূলের মেয়র পদের প্রার্থীরা।

পঞ্চগড় পৌরসভা পাঁচ বারের নির্বাচিত মেয়র মোঃ তৌহিদুল ইসলাম নির্বাচনী ইশতেহারে বলেন, দীর্ঘ ৩০ বছর ধরে পঞ্চগড় পৌরসভায় মেয়র হিসেবে আমি গুরু দ্বায়িত্ব পালন করে আসছি। আপনারা সকলে জানেন আসন্ন স্থানীয় সরকার পৌরসভা নির্বাচনে পঞ্চগড়ে এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। এই ভোট পদ্ধতি পৌরবাসীর কাছে একেবারেই একটি নতুন বিষয়। নির্বাচন কার্যলায় থেকে বিভিন্ন ভাবে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেছে। এতে করে সহজ ভাবে ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করতে পারবে পঞ্চগড় পৌরবাসী। ভোট কেন্দ্রের ভিতরে ও বাহিরে আপনাদের সহযোগীতা, উপস্থিতি এবং নিরপেক্ষতা পৌরবাসীকে ভোট প্রদানে উৎসাহিত করবে। আসন্ন পৌরসভার নির্বাচনে শান্তি পূর্ণ পরিবেশ ও একটি অবাদ সুষ্ঠ এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান বাস্তবায়নের লক্ষে আমি আপনাদের মাধ্যমে পঞ্চগড়ের সমস্ত রাজনৈতিক দল, জেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, বিজিবি সহ সরকারের সকল গোয়েন্দা সংস্থা ও আমার পৌরবাসী সকলের সহযোগীতা কামনা করছি।
এদিকে, তিনি বিগত পাঁচ বছরে পঞ্চগড় পৌরসভার উন্নায়নে প্রায় তিরানব্বই কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে নতুন ইশতেহারের শিশু ও নারীদের নিরাপত্তা, ধর্ষণ, ইভটিজিং,নারী নির্যাতন বন্ধে পৌর পুলিশ ব্যবস্থা গ্রহণ, পৌর নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষে সকল কার্যক্রম প্রযুক্তি নির্ভর ও ডিজিটালাইজ নিশ্চিত করা এবং অবহেলিত নারীদের কর্ম সংস্থান সৃষ্টি করার লক্ষে বিভিন্ন পথসভায় প্রচার প্রচারনা করছেন।

পঞ্চগড় জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য জাকিয়া খাতুন নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয় বারের মত নির্বাচনে অংশ গ্রহণে ব্যপক প্রচার প্রচারণায় ব্যস্ত। দলীয় সকল নেতা কর্মীদের নিয়ে প্রতি ওয়ার্ডে পথসভা ও গণসংযোগ চালাচ্ছেন। তিনি গত পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী তৌহিদুল ইসলাম কাজে পরাজিত হন।

তৃনমূলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) প্রার্থীতার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হলে পরবর্তীতে হাইকোর্টের আদেশে প্রার্থীতা ফিরে পেয়ে হুক্কা প্রতীক নিয়ে প্রচার ও গণসংযোগ শুরু করেছেন।

প্রচার প্রচারণায় পিছিয়ে নেই মেয়র প্রার্থীদের পাশাপাশি সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা। তারাও ঘুড়ছেন ভোটারদের দ্বারে দ্বারে এবং বিতরণ করছেন হ্যান্ডবিল। এছাড়াও চলছে মাইকিং ও ওয়ার্ডে পথসভা কানায় কানায় ভরে গেছে প্রার্থীদের প্রতীকের পোস্টার।