পটুয়াখালীর কলাপাড়ায় ইউনিয়ন পর্যায়ে করোনা টিকা প্রদান

পটুয়াখালীর কলাপাড়ায় ইউনিয়ন পর্যায়ে শুরু হয়েছে কোভিট-১৯ এর গন টিকাদান কার্যক্রম।

শনিবার সকাল ৯টায় থেকে উপজেলার ১২টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ১টি করে কেন্দ্রে একযোগে এ টিকাদান কার্যক্রম শুরু হয়।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে সকাল থেকে প্রতিটি কেন্দ্রে টিকা গ্রহীতাদের উপচে পড়া ভীড় ছিলো লক্ষনীয়। প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষের আলাদা আলাদা ৩টি করে বুথের মাধ্যমে ৬’শ জনকে এ টিকা প্রদান করা হচ্ছে। এছাড়া প্রতিটি কেন্দ্রের জন্য কাজ করছেন তিনজন পরির্দশক, ছয়জন করে স্বাস্থ্যকর্মী ও নয়জন স্বেচ্ছোসেবী।

এছাড়া উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ ও সিপিপির ভলান্টিয়াররা টিকাদান কার্যক্রমে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন। প্রাথমিক পর্যায়ে একদিনের জন্য এ উপজেলায় ৮ হাজার ৪’শ মানুষকে এ টিকা প্রদান করা হবে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

এদিকে সকালে টিকা কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান ও উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার ও ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসূচির সহকারী পরিচালক আসাদুজ্জামানসহ সরকারী কর্মকর্তারা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার জানান, প্রাথমিক পর্যায়ে আজ একদিনের জন্য প্রায় সাড়ে ৮ হাজার মানুষকে টিকা দেয়া হচ্ছে। ১৪ তারিখের পর সরকারী সিদ্ধান্ত অনুযায়ী উপজেলার সকল মানুষকে করোনা টিকার আওতায় আনা হবে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, সকাল থেকে টিকা কেন্দ্রগুলোতে ঘুরে মানুষের স্বতস্ফূর্ত উপস্থিতি লক্ষ করা যাচ্ছে। সরকারের এ কার্যক্রমকে সফল করতে দিনব্যাপী মাঠে থাকবেন বলেও জানান তিনি।