পটুয়াখালীর কলাপাড়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতায় ৮ জন আহত

পটুয়াখালীর কলাপাড়ায় মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে হাতপাখা প্রতিকের সমর্থকদের হামলায় নৌকা প্রতিকের ০৮ কর্মী আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত শাহজালাল (৪৫) নামের এক কর্মীকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল সেবাচিমে প্রেরন করা হয়েছে।

শুক্রবার (১০ মার্চ) বেলা এগারোটায় ওই ইউনিয়নের তেগাছিয়া গ্রামের মিরাবাড়ির সামনে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হাতাপাখা প্রতিকের বেশ কয়েকজন কর্মী আহত রয়েছে বলে দাবী করছেন হাতপাখা মার্কার প্রার্থীর।

এদিকে এ ঘটনার পর পরই হাতপাখা প্রতিকের দুই সমর্থক মুশফিকুর রহমান ও বেল্লালকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকাল দশটার দিকে আওয়ামী সমর্থিত কাজী হেমায়েদ উদ্দিন হিরনের কর্মীরা ওই এলাকায় প্রচারনায় নামেন। এসময় মীরাবাড়ি এলাকায় পৌছলে হাতপাখা প্রতিকের মেজবাহ উদ্দিন দুলাল খানের সমর্থকরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে ০৮ কর্মী আহত হয়। আহতদের মধ্যে শাহজাহান(৩৫), জিদান (২২), রিয়াজ (৩৫), রুবেল (৪০) ও বশির (৩৫) নামের ৫ জন কলাপাড়া হাসপাতালে ভর্তি রয়েছে। গুরুতর আহত শাহজালালকে বরিশাল শের-ই-বাংলা হাসাপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।

মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রতিকের প্রার্থী কাজী হেমায়েদ উদ্দিন হিরন জানান, কোন কিছু বুঝে ওঠার আগেই লোঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে আমার কর্মীদের উপর হামলা চালায় হাতপাখার সমর্থকরা। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এবিষয়ে হাতপাখা প্রতিকের প্রার্থী মেজবাহ উদ্দিন দুলাল খান জানান, আমার বেশ কয়েকজন কর্মী এ ঘটনায় আহত হয়েছে।
কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখন পরিবেশ শান্ত রয়েছে। তবে এঘটনায় লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য, আগামী ১৬ মার্চ কলাপাড়ার মিঠাগঞ্জ, ডাবুলগঞ্জ, বালিয়াতলী, ধালখারী ও চম্পাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।