পটুয়াখালীর কলাপাড়ায় নিহত বৃদ্ধের লাশ কাধে নিয়ে দাফন করলেন ওসি

পটুয়াখালীর কুয়াকাটায় বাস চাপায় নিহত বৃদ্ধের লাশ নিজ কাধে বহন করে প্রশংসায় ভাসছেন মহিপুর থানার ওসি মো. আবুল খায়ের।

বুধবার দুপুরে কুয়াকাটার তুলাতলি এলাকায় নিহতের নিজ বাড়িতে জানাজা নামাজে অংশগ্রহন শেষে ওই বৃদ্ধের লাশের খাটিয়া কাধে তুলে নেন তিনি।

এসময় নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।
এছাড়া মৃতের পরিবারের পাশে দাঁড়াতে সকলের প্রতি অনুরোধ করেন তিনি।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় কুয়াকাটা-কলাপাড়া মহাসড়কের তুলাতলি এলাকায় ঢাকাগামী মিমজাল নামের একটি পরিবহনের চাপায় আবদুস সোবাহান নামের ওই বৃদ্ধের মৃত্যু হয়। তিনি ওইদিন সন্ধ্যায় পরিবারের জন্য নিত্যপ্রয়োজনীয় বাজার করতে বাড়ি থেকে বের হলে পথিমধ্যে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা তাকে উদ্ধার করে কুয়াকাটা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

পরে মৃতদেহ পটুয়াখালী মর্গে প্রেরণ করে পুলিশ। পোস্টমর্টেম শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হলে নিহতের দাফন সম্পন্ন করা হয়। এতে মানবিক পুলিশ অফিসার আবুল খায়ের সকল কার্যক্রমে অশংগ্রহন করেন।

মহিপুর থানার ওসি খন্দকার মো. আবুল খায়ের জানান, একজন স্কুল শিক্ষক পিতার সন্তান আমি। ছোট বেলা থেকেই মৃত মানুষের জানাজায় অংশগ্রহন এবং দাফন সম্পন্নের কাজে আমি অংশ গ্রহন করে আসছি। যে ব্যক্তির দাফন সম্পন্ন হয়েছে তিনি নওমুসলিম ছিলেন। তার ছেলেকে কবরে মাটি দেয়ার সময় আমি নিজেই দোয়া পড়িয়েছি। এটা আসলে আমি মৃত্যুর আগ পর্যন্ত করতে চাই। এছাড়া আমি যতদিন মহিপুর থানায় আছি ততদিন চেষ্টা করবো নিহত মানুষটির পরিবারের পাশে থাকার জন্য।

উল্লেখ্য নিহত আবদুস সোবাহান বিয়ের আগে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম ধর্ম গ্রহন করেন।