পটুয়াখালীর কলাপাড়ায় ৬৬ হাজার ৯১৬ হতদরিদ্র পরিবার পাবে ১০ কেজি করে চাল

পটুয়াখালীর কলাপাড়ায় ৬৬ হাজার ৯১৬ হতদরিদ্র পরিবার পাচ্ছে বিনামূল্যের ১০ কেজি করে চাল। ঈদ-উল-আযহা উপলক্ষে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের ভিজিএফ কর্মসূচীর আওতায় উপজেলার ১২টি ইউনিয়ন ও দু’টি পৌরসভার হতদরিদ্র, দুস্থ পরিবার এ সুবিধা পাচ্ছে। দু’এক দিনের মধ্যেই দুস্থ ও হতদরদ্রি পরিবার গুলোর মাঝে এ চাল বিতরন সম্পন্ন করা হবে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ুন কবির জানান, উপজেলার ১২টি ইউনিয়ন ও দু’টি পৌরসভার ৬৬ হাজার ৯১৬ দরিদ্র পরিবারকে ১০ কেজি হারে চাল বিতরনের জন্য ৬৬৯.১৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। যা ইতোমধ্যে খাদ্য গুদাম থেকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ ও পৌরসভা কর্তৃপক্ষের অনুকূলে সরবরাহ করা হয়েছে। দুই এক দিনের মধ্যেই দুস্থ ও হতদরদ্রি পরিবার গুলোর মাঝে এ চাল বিতরন সম্পন্ন করা হবে।’

উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মো. শহিদুল হক জানান, ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক বরাদ্দকৃত ভিজিএফ কার্ডের সংখ্যা পুন:বিভাজন করে তালিকা প্রস্তুত করে কোভিড-১৯ বিস্তার রোধকল্পে কর্মহীন দরিদ্র পরিবারগুলোকে অগ্রাধিকার প্রদান করা হবে। এছাড়া প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় ট্যাগ অফিসারের উপস্থিতিতে এসব চাল বিতরন করা হবে।