পলাশবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা বজলার রহমানের ইন্তেকাল : জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউপির সাকোয়া গ্রামের বাসিন্দা বয়োবৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা বজলার রহমান ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার আনুমানিক বয়স হয়েছিল প্রায় ১০২ বছর। রোববার ৯ এপ্রিল সন্ধ্যায় দুপুর নিজবাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সোমবার বিকেলে তার নিজ বাড়ি চত্বর সর্বস্তরের বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসুল্লির অংশগ্রহণে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রশাসক ও নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়নের নেতৃত্বে থানা পুলিশ ইনচার্জ মাসুদ রানা’র সার্বিক নির্দেশনায় একটি চৌকস টিম ও সহযোদ্ধাদের অংশগ্রহণে লাল-সবুজের জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক পতাকা আচ্ছাদিত মরহুম বীর মুক্তিযোদ্ধার কফিনে গভীর শ্রদ্ধা নিবেদন করে আনুষ্ঠানিক গার্ড অব অনার প্রদান করা হয়।

এরআগে বীর মুক্তিযোদ্ধার কফিনে গাইবান্ধা জেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার শাহজাদা মিঞা, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডার আব্দুর রহমান ছাড়াও গাইবান্ধা জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আবু বক্কর প্রধানসহ অন্যান্য সহযোদ্ধা বীর মুক্তিযোদ্ধাবৃন্দ গভীর শেষ শ্রদ্ধা নিবেদন করেন। তাঁর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের সাংসদ কৃষক লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি, বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মফিজুল হক সরকার, আ’লীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম লিপন, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ইউনিট যুগ্ম আহবায়ক প্রেস ক্লাব পলাশবাড়ী’র সভাপতি মনজুর কাদির মুকুল ছাড়াও স্থানীয় সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।