সিরাজগঞ্জের বেলকুচিতে আ’লীগ নেতাকে মারপিটের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ!

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই গ্রামে পুকুরের কচুরিপানা পরিষ্কারকে কেন্দ্র করে ভাঙ্গবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী ফজলার রহমান রুমীকে মারপিট করার অভিযোগ উঠেছে আরিফুল গণি লিমন গংদের বিরুদ্ধে। আহত অবস্থায় আওয়মীলীগ নেতা ফজলার রহমান রুমীকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেলারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর আওয়ামী লীগ নেতার উপর হামলার ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

রবিবার (২১ এপ্লিল) সকাল ১১ টায় বেলকুচি উপজেলার তামাই বাজার এলাকায় এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, তুচ্ছ বিষয় নিয়ে পরিকল্পিতভাবে তামাই গ্রামের প্রবীণ আওয়ামীলীগ নেতা ও সমাজসেবক ফজলার রহমানের উপর হামলা চালায় লিমন সরকার, জুয়েল সরকার, লিটন সরকার ও এশাদুল সরকারের বাহিনী। এ ঘটনায় থানায় মামলা দায়ের হলেও এখনও আসামিদের আটক করা হয়নি। অতি দ্রুত আসামিদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে।

মানববন্ধনে আরও জানায়, সমবায় সমিতির নামে লীজকৃত একটি পুকুরের সুফলভোগী সদস্যদের সাথে আরিফুল গণি লিমন গংদের দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। প্রায় ২০০ ডিসিমাল জায়গা জুড়ে ওই পুকুরটি নিজেদের বলে দাবি করে লিমনের পরিবার। মাছ চাষের জন্য গত শনিবার (২০ এপ্রিল) পুকুরের কচুরিপানা পরিষ্কার করতে যায় পুকুরের সুভলভোগী সদস্যরা। এ সময় আরিফুল গণি লিমনসহ আরও কয়েকজন ব্যক্তি এসে বাঁধা দেয়। এ সময় ভাঙ্গবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ফজলার রহমান রুমী এগিয়ে গেলে তাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে। এতে করে তিনি মারাত্মকভাবে আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় বেলকুচি থানায় ৪ জনের নাম উল্লেখ্য পূর্বক অজ্ঞাত আরও ৫/৭ জনকে আসামী করে আহত ছোট ভাই হাজী হিরোন একটি মামলা দায়ের করেন।

এছাড়াও ইতিপূর্বে সমিতির নামে এই পুকুরটি লিমনের পরিবারের সদস্যরা জোড় করে দখল করার চেষ্টা করে। সেই সময় স্থানীয়রা তাদের সাথে এক হয়ে মাছচাষ করার জন্য অনুরোধ জানালেও তাতেও তারা সম্মত হয়নি। তারা তিন লাখ টাকা অবৈধভাবে দাবি করে। পরবর্তীতে ওই পুকুরে রাতের আধাঁরে বিষ প্রয়োগ করে চল্লিশ লক্ষ টাকার মাছ নিধন করে।

এ বিষয়ে আরিফুল গণি লিমন বলেন, এদের সাথে দীর্ঘদিন যাবত আমাদের বিরোধ চলে আসছিল। তারা আমার বিরুদ্ধে মামলা করেছে আমি কোর্টে জামিনের জন্য এসেছি। এর বেশি কিছু বলতে পারব না বলে তিনি ফোন কেটে দেয়।

এ বিষয়ে বেলকুচি থানার অফিসার ইনচার্জ আনিসুর রহমান বলেন, এ ঘটনায় শনিবার বিকালে থানায় মামলা দায়ের হয়েছে। এখনও আসামিদের আটক করা হয়নি। অতি দ্রুত আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে ।

উক্ত মানবন্ধনে উপস্থিত ছিলেন, ৩ নং ভাঙ্গবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়া, তামাই হান্ডলুম ও পাওয়ালুম সমিতির সাধারন সম্পাদক বাতেন শেখ, ইউপি সদস্য আব্দুর গফুর, ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী এটিএম গোলাম, তামাই বহুমুখী স্কুলের অভিভাবক সদস্য শাহিন আলমসহ অন্যন্য ব্যক্তিবর্গ প্রমূখ।