পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে আটকা পড়েছে ৯০০ যানবাহন

ঘন কুয়াশার কারণে দীর্ঘ ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ির দৌলতদিয়া নৌরুটের উভয় ঘাটে আটকা পড়েছে যাত্রীবাহী বাস, প্রাইভেটকারসহ নয় শতাধিক যানবাহন। এ কারণে উভয় ঘাটে ভোগান্তিতে পড়েছে হাজারো মানুষ।

শুক্রবার বেলা সোয়া ৩টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা এ বিষয়টি নিশ্চিত করেন।
এ ব্যাপারে দৌলতদিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক খোরশেদ আলম বলেন, বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকেই নদীতে কুয়াশা পড়তে শুরু করে। রাত বেশি হওয়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্বও বেড়ে যায়। রাত সোয়া ১১টার দিকে মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যাওয়ায় ফেরি চলাচলও বন্ধ রাখা হয়।

তিনি আরো জানান, শুক্রবার সকাল পৌনে ১১টার দিকে নদীতে কুয়াশা কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। কিন্তু দীর্ঘ প্রায় ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার কারণে ঘাটের দৌলতদিয়া প্রান্তে নৌরুট পারের অপেক্ষায় থাকা যানবাহনের লাইন দীর্ঘ হতে থাকে। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় বাস, ট্রাক ও ছোট গাড়ি মিলিয়ে চার শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক নাসির হোসেন জানান, দেশের এ ব্যস্ততম নৌরুটে ছোট-বড় মিলিয়ে মোট ১৭টি ফেরি চলাচল করছে। কিন্তু ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ থাকার কারণে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন পড়ে গেছে।

এতে কেবল পাটুরিয়া এলাকায়ই পাঁচ শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।