পাবনায় আ, লীগের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত

পাবনার আটঘরিয়ায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে পাবনার আটঘরিয়া উপজেলা আওামীলীগের আয়োজনে “সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা” আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের কার্যালয় হতে একটি বিশাল সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আটঘরিয়ার প্রধান সড়ক জালালের ঢাল প্রদক্ষিণ শেষে আটঘরিয়া বাজারে এক পথসভা অনুষ্ঠিত হয়।

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা পথসভা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র শহিদুল ইসলাম রতন বলেন, বাংলাদেশ যখন বিশ্বের একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে ঠিক সে সময়ে একটি চিহিৃত মহল পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির পায়তারা চালাচ্ছে। সরকার ষড়যন্ত্রকারীদের চিহিৃত করেছে। ইতিমধ্যেই অনেকেই গ্রেফতার হয়েছে এবং বাকীদের আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে। সরকার পরিস্থিতির উপর সর্তক দৃষ্টি রাখছে এবং এ ধরণের সন্ত্রাসী ঘটনা পুণরাবৃত্তিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।

এসময় আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দেবোত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার মোহাঈমিনুল হোসেন চঞ্চলের পরিচালনায় পথসভায় বক্তব্য উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মাজপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর মিয়া, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আজিজুল গাফফার, সাধারণ সম্পাদক গোলাম মওলা পান্নু, চাঁদভা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম, দেবোত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শ্রী নিখিল কুমার সাহা, পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক জাহিদুল ইসলাম মুকুল, একদন্ত ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বিশ্বাস (মহন), পৌর ছাত্রলীগের সভাপতি বাঁধন, সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম নাসিম, পাবনা জেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান মুরাদ প্রমুখ। উক্ত সমাবেশ ও শোভাযাত্রায় উপজেলা আওয়ামীলীগ ও আওয়ামী অঙ্গসংগঠনের বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকসহ অনেকেই সমাবেশ ও শান্তি শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন।