পাবনায় হঠাৎ বৃষ্টি: জনজীবনে কিছুটা স্থবিরতা

পাবনায় মাঘের শেষে ফালগুনের শুরুতে হঠাৎ বৃষ্টি নামল। সেই সঙ্গে দমকা বাতাস বইতে শুরু করে। অসময়ে বৃষ্টি ও দমকা বাতাসের কারণে জনজীবনে কিছুটা স্থবিরতা সৃষ্টি হয়েছে।

রবিবার (২০ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৩টার দিকে পাবনা শহরের পশ্চিম আকাশে জমতে থাকে মেঘ। কিছুক্ষণ পরই ফাগুনের আকাশ মেঘ ঘনকালো রূপ নিল। আকস্মিক বৃষ্টিতে ঘরবাড়ি ও ফসলের পাশাপাশি ও আম-লিচুর মুকুলের জন্য ক্ষতি হয়েছে।

আম-লিচুর মুকুলের জন্য ক্ষতি হলেও এই বৃষ্টির ফলে ফালগুনের শুরুতে একদিকে যেমন ধুলোবালি থেকে কিছুটা স্বস্তি মিলেছে, তেমনি মাঘের বিদায়ের পর নতুন করে পাওয়া গেল হালকা শীতের আমেজ।

রবিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানিয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দেশের কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা (১- ২) ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।