পিরোজপুরের ইন্দুরকানিতে জাতীয় সমাজসেবা দিবস পালিত

পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলায় র‍্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ পালিত হয়েছে। ইন্দুরকানি সমাজসেবা অধিদপ্তর ও বেসরকারী উন্নয়ন সংস্থা উদ্দীপন পাড়েরহাট শাখা যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল “উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়”

সোমবার (২ জানুয়ারি) সকাল ১০টায় ইন্দুরকানি উপজেলা পরিষদ চত্বরে থেকে একটি ‌র‍্যালি বের করা হয়।
র‍্যালি শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেছা খানমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন শেখ তৈয়েবুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, অনুষ্ঠান সঞ্চালনার দাযিত্ব পালন করেন মো: মশিদুল হক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ।
কৃষি সম্প্রসার কর্মকর্তা তার বত্তৃতায় বলেন ‘বর্তমান সরকার দেশের দুস্থ, অবহেলিত, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, অটিস্টিক ও প্রতিবন্ধী এবং সমাজের অনগ্রসর মানুষের কল্যানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা বলেন ‘বয়স্কভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্তা দুস্থ মহিলা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা, প্রাকৃতিক দুর্যোগ ও ঝুকি মোকাবেলা ইত্যাদি কার্যক্রম করে আসছে উপজেলা সমাজসেবা অফিস। ভবিৎতেও এ রকম কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানের সভাপতি তার বত্তৃতায় বলেন সমাজের প্রতিবন্ধী ব্যক্তির প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গী পরিবর্তেনে কাজ করতে হবে। তাদের আর্থ-সামাজিক কার্যক্রমে অংশগ্রহন নিশ্চিত করার মাধ্যমে প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়নে সহায়তা করতে হবে।

তিনি সবাইকে প্রতিদিন অন্তত তিনটি ভাল কাজ করতে বলেন।
এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো: শহীদুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার, এনজিও কর্মকর্তা সুভাষ চন্দ্র দে প্রমুখ।