পিরোজপুরের মঠবাড়িয়ায় কৃষকের লাগানো ধান কেটে নেওয়ার অভিযোগে মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার খেঁতাছিড়া এলাকায় সানু কাজী নামে এক কৃষকের লাগানো ধান জোর করে কেটে নিয়ে গেছে প্রতিপক্ষরা।

মামলার বাদি শিহাব উদ্দিন কাজী খেঁতাছিড়া গ্রামের মৃত আঃ রহমান কাজীর পুত্র।

আসামীরা হলো-খেঁতাছিড়া গ্রামের আঃ বারেক কাজীর পুত্র মোঃ বাদল কাজীসহ হানিফ কাজী, ইউনুস কাজী, জামাল হাওলাদার, রব কাজী, জলিল হাওলাদার, জাহানুর বেগম এবং শিমু বেগম।

জানাগেছে, সানু কাজী ও বাদল কাজী গংদের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ রয়েছে। উভয় পক্ষের মধ্যে ফৌজদারি ও আদালত মামলা চলমান আছে। সম্প্রতী প্রতিপক্ষরা ১৮৪ নং খতিয়ানের ২ একর ২৭ শতক জমির ধান কেটে নেওয়ার পাঁয়তারা চালায়। সানু কাজী তার রোপিত ধান নিরাপদে রাখার জন্য বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪/১৪৫ ধারায় একটি মামলা দায়ের করেন।

নির্বাহী আদালত মামলাটি আমলে নিয়ে মঠবাড়িয়া থানা পুলিশকে শান্তি শৃঙ্খলা রক্ষার নির্দেশ দেন। কিন্তু প্রতিপক্ষরা সবকিছু অগ্রাহ্য করে পেশীশক্তি প্রয়োগ করে ভাড়াটিয়া লোকজন নিয়ে ধান কেটে নেয়। এতে ওই কৃষকের ৮৮ হাজার টাকার ক্ষতি হয়।

তাৎক্ষণিকভাবে বিষয়টি মঠবাড়িয়া থানায় অবগত করা হয়। বিষয়টির কোন সুষ্ঠু সুরাহা না হওয়ায় সানু কাজী বাদি হয়ে ৪ ডিসেম্বর আদালতে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে মঠবাড়িয়া থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন।