পিরোজপুরের মঠবাড়িয়ায় ১০ লক্ষ টাকা চাঁদা দাবির তদন্তে সিআইডি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ভোগ দখলে থাকা ক্রয়কৃত জমিতে স্থাপনা নির্মাণে বাধা দেওয়ায় রজত চৌধুরী গয়ালী ও শঙ্কজ চৌধুরী গয়ালীর বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছে।

মঠবাড়িয়া পৌর শহরের ৪ নং ওয়ার্ড টিএ্যান্ডটি রোড এলাকায় বিরোধীয় ওই জমি নিয়ে সৌদি প্রবাসী মোঃ কবির মৃধা বাদি হয়ে ১৬ জানুয়ারি আদালতে মামলাটি দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টকে (সিআইডি) তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

মামলায় উল্লেখ করা হয়, মঠবাড়িয়া মৌজার এস এ ১৮৩ নং খতিয়ানের ১৪০০ নং দাগের সম্পত্তিতে আসামিরা অনধিকার প্রবেশ করার চেষ্টা করে। স্থাপনা নির্মাণে বাধা দেয়। গায়ের জোরে ওই জমি দখল করার হুমকি দেয়। ২৯ ডিসেম্বর সকালে তারা আমার নিকট ১০ লাখ টাকা দাবি করে। চাঁদা না দিলে স্থাপনা নির্মাণ করতে দিবে না।

এ ব্যাপারে শঙ্কজ চৌধুরী গয়ালী জানান, কবির মৃধা দখল স্বত্বে দাবিদার। আর আমরা রেকর্ডীয় মালিক স্বত্বে দাবিদার। ওই জমির অনুকূলে আমাদের উপযুক্ত কাগজ পত্র রয়েছে। বিএনপি সরকারের আমলে জোর জবরদস্তি করে আমাদের ওই জমিতে ঘর বাড়ি তৈরি করে। সঠিক কাগজ পত্র না থাকায় দখল সূত্রে ক্রয়কৃত মালিকগণ বারবার ওই জমি হস্তান্তর করে।এতে তারা আর্থিকভাবে লাভবান হয়। আমরা ক্ষতিপূরণ সহ আমাদের জমি ফিরে পেতে চাই।