প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ২৪ অক্টোবর দৈনিক আজকের বার্তা সহ একটি জাতীয় দৈনিক ও একাধিক অনলাইন নিউজ পোর্টালে ‘মঠবাড়িয়ায় চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছেন মঠবাড়িয়া রিপোর্টাস ক্লাবের সভাপতি ও দৈনিক মানবজমিন পত্রিকার মঠবাড়িয়া প্রতিনিধি মোঃ নাজমুল আহসান কবির।

প্রতিবাদ লিপিতে তিনি বলেন, আমার স্ত্রী চৌধুরী ফাতেমা কবির মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার। আমার স্ত্রীকে জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রনোদিত।আমার স্ত্রী কোন সীজার করেন না। চিকিৎসায় নবজাতকের মৃত্যুর কোন প্রশ্নই আসে না।আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মূলত, ওই নিউজে উল্লেখিত ঘটনার দিন সোনিয়া আক্তার (২০) নামে অন্তঃসত্ত্বা এক নারী ডাঃ চৌধুরী ফাতেমা কবিরের নিকট পরামর্শের জন্য আসেন।আসার পর ওই রোগীর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে তাকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়ার পরামর্শ দেন ফাতেমা কবির। কিন্তু ওই নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে না গিয়ে স্হানীয় অন্য একটি ক্লিনিকে ভর্তি হয় এবং সেখানে তার সীজার হয়। সীজারিয়ান অপারেশনের পর মা সুস্থ থাকলেও নবজাতক শিশুটি কয়েক ঘন্টার মধ্যে মারা যায়। চৌধুরী ফাতেমা কবিরের ক্লিনিকে আদৌ কোন সিজারিয়ান অপারেশন করা হয় না। কাজেই ‘চিকিৎসার অবহেলায় নবজাতকের মৃত্যু’ শিরোনামে আমার স্ত্রী চৌধুরী ফাতেমা কবিরকে জড়িয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। একটি মহলের প্রতিহিংসায় প্রভাবিত হয়ে একটি স্বাভাবিক ঘটনাকে ভিন্ন খাতে নিয়ে হয়রানি করা হয়েছে।

মোঃ নাজমুল আহসান কবির
সভাপতি
মঠবাড়িয়া রিপোটার্স ক্লাব
মঠবাড়িয়া, পিরোজপুর।