প্রস্রাবের রাস্তা কেটে নবজাতকের মৃত্যু : হাসপাতাল সিলগালা

সিজারিয়ান অস্ত্রোপচারের সময় প্রস্রাবের রাস্তা কেটে ফেলায় নবজাতকের মৃত্যুর ঘটনায় গাইবান্ধার সাঘাটার বোনারপাড়া ডিজিটাল হসপিটালটি সিলগালা করা হয়েছে।

বুধবার (২৮ এপ্রিল) বিকাল ৫টার দিকে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহিউদ্দিন জাহাঙ্গীর সরেজমিনে গিয়ে হাসপাতাল চালানোর অনুমতিপত্রসহ যাবতীয় কাগজপত্র না পাওয়ায় সিলগালা করে দেন।

তিনি জানান, অনুমোদনের কাগজপত্র না পাওয়ায় প্রাথমিকভাবে বোনারপাড়া ডিজিটাল হসপিটালটি সিলগালা করা হয়েছে। পরে হসপিটালটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উলেখ্য, মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে সাঘাটার রেল কলোনি থেকে প্রসূতি মোমিনাকে নেয়া হয় বোনারপাড়া ডিজিটাল হসপিটালে। পরে দুপুরেই সিজারিয়ান অপারেশনে এক কন্যা সন্তান জন্ম দেন তিনি। জন্মের কয়েক ঘণ্টা পর কার্টুনবন্দি শিশুর মরদেহ প্রসূতি মোমিনার স্বজনদের হাতে তুলে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। বাড়িতে এসে নবজাতকের প্রস্রাবের রাস্তাসহ শরীরের বিভিন্ন স্থান কাটা দেখতে পান স্বজনরা। পরে তারা হাসপাতালে যোগাযোগ করলে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের গলাধাক্কা দিয়ে বের করে দেয়।

বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসপাতাল পরিদর্শন করেন। তবে ওই সময় কোনো ব্যবস্থা না নিয়ে হাসপাতালটি থেকে বেরিয়ে যান তারা।