ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে পঞ্চগড়েরর তেঁতুলিয়ায় মানববন্ধন

ফিলিস্তিনিদের উপর ইসরাইলের বর্বরোচিত হামলা ও নৃশংসভাবে গণহত্যার প্রতিবাদে পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলায় মানববন্ধন পালন করা হয়েছে। শুক্রবার (২১ মে ২০২১) বাদ জুমার নামাজের পর উপজেলা ৭নং দেবগনড় ইউনিয়নের ব্রহ্মতল গ্রামের ব্রহ্মতল জামে মসজিদ মুসল্লিগণ এই মানববন্ধন করেছেন।

ইউনিয়ন কৃষকলীগ ও ব্রহ্মতল জামে মসজিদের সভাপতি মো: ছলেমান আলী সভাপতিত্বে এবং বিশিষ্ট পাথর ব্যবসায়ী আলহাজ্ব আব্দুস সাত্তারের সহযোগিতায় উক্ত মানববন্ধন পালিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ব্রহ্মতল জামে মসজিদের ইমাম মাওলানা মো: উসমান গণি, মুয়াজ্জেন মো: শামসুদ্দিন, ওই গ্রামের সাবেক ইউপি সদস্য মো: হাসেন আলী, ব্যবসায়ী মো: জাহেদ আলী, ছাত্রলীগের সভাপতি নুর আলস সিদ্দিক প্রমূখ।

উক্ত মানববন্ধনে আলহাজ্ব আব্দুস সাত্তার তার বক্তব্যে বলেন, ফিলিস্তিনের নিরীহ মুসলমান ও আল-আকসা মসজিদে মুসল্লীদের উপর ইসরাইলীদের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন- জাতিসংঘও মুসলমান রক্ষায় কোন ভূমিকা রাখছে না। মুসলমান নিধন চলছে তখন বিশ্ব মোড়লরা নিরব। এ অবস্থায় বিশ্ব মুসলিম এক হওয়ার বিকল্প নেই। ফিলিস্তিনিদের উপর ইসরাইলীদের হামলা বন্ধ করতে হবে চিরতরে। এজন্য দ্রæত ফিলিস্তিনকে ঘোষণা করতে হবে স্বাধীন রাষ্ট্র। আল-আকসা থেকে ইসরাইলের সবধরণের হস্তক্ষেপ বন্ধ করতে হবে। পবিত্র মসজিদটিতে যাতে মুসলমানরা নির্বিঘেœ ইবাদত বন্দেগি করতে পারেন সেটি করতে হবে নিশ্চিত। অতীতেও ইসলরাইল ফিলিস্তিনের উপর নির্যাতনের স্ট্রিম-রোলার চালিয়েছে। আন্তর্জাতিক আদালতে ইসরাইলের বিচার না হওয়ায় বার বার ইসরাইলীরা ফিলিস্তিনি নিরীহ মুসলিমদের উপর গণহত্যা চালায়। এছাড়া বিশ্বের সকল মুসলমানকে ইসরাইলি পণ্য বর্জনের আহŸান জানান অত্র মসজিদের বক্তারা। সেই সঙ্গে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে বক্তারা বলেন, আমাদের দেশের সরকার ইসরাইলের হামলার নিন্দা জানিয়ে ফিলিস্তিনের জন্য রাষ্ট্রীয় খরচে ওষুধ প্রেরণ করেছে এবং এই গণহত্যা বন্ধের জোর দাবি জানিয়েছে।

মানববন্ধন শেষে মুসল্লিগণ ফিলিস্তিনী মুসলিম ভাই ও বোনদের ওপর ইসরাইলের বর্বরোচিত হামলা ও নৃশংস গণহত্যা চিরতরে বন্ধ চেয়ে এবং শান্তি শৃংঙ্খলা বজায় রেখে যেন আল্লাহর ইবাদত বন্দেগী করতে পারে বলে মোনাজাত করা হয়।