ফুটবলেও ‘অধিনায়ক’ মাশরাফীর জয়ের হাসি

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা শুধু ভাল ক্রিকেটার নয়, তিনি ভাল ফুটবলও খেলেন। তাই ঈদের ছুটিসহ বিভিন্ন সময়ে জন্মস্থান নড়াইলে আসলেই ফুটবল নিয়ে মেতে ওঠেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত মাশরাফী। শুক্রবার সকালেও এর ব্যতিক্রম হয়নি। নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজে বৃষ্টি ভেজা কর্দমাক্ত মাঠেই একঝাঁক তরুণ ফুটবল খেলোয়াড় নিয়ে ফুটবলে মেতে ওঠেন মাশরাফী।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের নব গঠিত ফুটবল দলের সঙ্গে নড়াইলের সিনিয়র ফুটবল একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। সিনিয়র দলের নেতৃত্ব দেন ক্রিকেট তারকা মাশরাফী। অন্যদিকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন দলের নেতৃত্ব দেন আকাশ নামে একজন তরুণ ফুটবলার। এই প্রীতি ফুটবল ম্যাচে জয় পেয়েছেন মাশরাফী। তার দল সিনিয়র একাদশ ২-১ গোলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন একাদশকে পরাজিত করে।

ম্যাচের পুরোটা সময়জুড়ে ছিল পাল্টাপাল্টি আক্রমণ। কর্দমাক্ত মাঠে খেলতে নামা খেলোয়াড়দের সমস্ত শরীর জুড়ে ছিল কাদার লেপনি। অবস্থা এমন যে কাউকে চেনাই যায় না। খেলার উত্তেজনা দ্বিগুণ করে দিয়েছিলেন ক্রিকেট তারকা মাশরাফী। বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়কের পায়ে বল গেলেই দর্শকদের উল্লাসের আনন্দের মাত্রাও বেড়ে গিয়েছিলো। প্রচুর দর্শক খেলাটি উপভোগ করেন।

মাশরাফী নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। একটি সূত্রে জানাগেছে, শনিবার সকালে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে আরেকটি প্রীতি ম্যাচে অংশগ্রহণ করতে পারেন মাশরাফী।

প্রসঙ্গত, মাশরাফী গত ২১ আগষ্ট ঈদ উদযাপন করতে ঢাকা থেকে নড়াইলে আসেন। ঈদের দিন নড়াইল কেন্দ্রীয় ঈদগাহে ঈদের নামায আদায় করেন।