বগুড়ার শিবগঞ্জে অবশেষে নিখোঁজ দুই শিশুর সন্ধান মিলেছে

বগুড়ার শিবগঞ্জে এক ব্যবসায়ীর প্রচেষ্টায় হারানো দুই শিশু উদ্ধার, ফিরে গেল মায়ের কোলে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (৮ মার্চ) বিকাল ৪টার দিকে শিবগঞ্জ পৌর এলাকার কানুপুর গ্রামের ধলু মিয়া মেয়ে নাফিজা (৫) ও একই গ্রামের বিপ্লবের ছেলে তাহসিফ (৪) বাড়ির পার্শ্বে নাগর নদীর তীরে খেলতে যায়। খেলার একপর্যায়ে শিশু দুইটি পথ হারিয়ে ফেলে দহিলা বড়হাট পাড়া তেনতলা বিলে ধারে কাঁদতে থাকে।

স্থানীয় এক মহিলা শিশুদের কান্না শুনতে পেরে তাদের নিয়ে পাশ্ববর্তী মরাগারিয়া বন্দরে আসে। পরবর্তীতে বিষয়টি স্থানীয় ব্যবসায়ী রবিউল ইসলাম এর সহযোগিতায় হারানো শিশুদের পরিচয় জানার জন্য এলাকায় মাইকিং করা হয়। মাইকিং এ হারানো সংবাদ শুনতে পেরে শিশু দুইটির পরিবারের লোকজন মরাগারিয়া বন্দরে এসে পরিচয় নিশ্চিত করে শিশুদের বাড়ি নিয়ে যায়।

এ বিষয়ে স্থানীয় ব্যবসায়ী রবিউল ইসলাম বলেন, শিশু দুইটির বয়স কম হওয়ায় এবং কথা বলতে না পারায় মাইকিং এর ব্যবস্থা করা হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়। অবশেষে শিশু ২টি পরিচয় নিশ্চিত জেনে তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে তাহসিফ এর বাবা বিপ্লব বলেন, বিকাল ৪টার দিকে আমার ও আমার প্রতিবেশীর ছেলে মেয়েরা নদীর ধারে খেলতে গিয়ে নিখোঁজ হয়। আমরা সন্ধান করতে থাকি। একপর্যায়ে জানতে পারি যে, আমাদের সন্তান মরাগাড়িয়া বন্দরে রয়েছে। আমরা আমাদের সন্তানকে সাড়ে ৭টার দিকে উদ্ধার করে বাড়ি নিয়ে আসি।