বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন বশেফমুবিপ্রবিতে

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে।

রোববার (১০ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থানীয় জনগণের মাঝে কম্বল বিতরণ করা হয়। পরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে। যুদ্ধবিধ্বস্ত একটি দেশের মানুষ ফিরে পায় সামনে অগ্রসর হওয়ার প্রেরণা। বঙ্গবন্ধু আজ আমাদের মধ্যে নেই। কিন্তু তার নীতি ও আদর্শ রয়ে গেছে। সেই আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে আমরা তাকে শ্রদ্ধা জানাতে পারি। গড়ে তুলতে পারি তার স্বপ্নের সোনার বাংলা।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্য সামনে রেখেই এগিয়ে যাচ্ছেন। এক্ষেত্রে আমাদের উচিত নিজ নিজ জায়গা থেকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করা। দেশপ্রেম অটুট রেখে এগিয়ে গেলেই আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবো।

সভায় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, ছয় বিভাগের চেয়ারম্যানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।