বঙ্গবন্ধু সারা বিশ্বের বাঙালি জাতির সত্ত্বা : বস্ত্র ও পাটমন্ত্রী

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশ্বের জননন্দিত নেতা। বঙ্গবন্ধু সারা বিশ্বে বাঙালি জাতির সত্ত্বা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী পালন উপলক্ষ্যে রবিবার (১৩ আগস্ট) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভায় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে অনু‌ষ্ঠিত আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত‌ব্যে মন্ত্রী এ কথা ব‌লেন।

মন্ত্রী বলেন, জাতির পিতার ব্যক্তিত্বের কারণে বিশ্ব নেতাদের কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন। বঙ্গবন্ধুর মতো নেতা হাজার বছরে একজনই জন্মান। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই বাংলা ভাষায় কথা বলতে পারছি, স্বাধীন দেশে বাস করছি।

জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বাঙালি জা‌তি‌কে স্বাধীন দেশ উপহার দি‌য়ে‌ছেন আর তাঁর কন্যা শেখ হা‌সিনা দেশ‌কে সর্বক্ষেত্রে এগিয়ে নি‌য়ে যা‌চ্ছেন উল্লেখ ক‌রে মন্ত্রী ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা পদ্মা‌সেতুসহ দে‌শে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন ক‌রেছেন। দেশের সব উন্নয়নের একমাত্র কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। পিতা বঙ্গবন্ধুর মতো প্রধানমন্ত্রী হলেন দৃঢ় প্রত্যয়ী। দেশি ও আন্তর্জাতিক সব ষড়যন্ত্র আর নানা প্রতিকূলতাকে মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। দেশ উন্নত ও সমৃদ্ধি পথে এগিয়ে যাবে।

অনুষ্ঠা‌নে আরো উপ‌স্থিত ছি‌লেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীবৃন্দ।