বর্তমানে বিএনপির শ্লোগান, পিড ব্যাক বাংলাদেশ

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, এ দেশের যা কিছু অর্জন সবি হয়েছে আওয়ামীলীগের নেতৃত্বে। এদেশ স্বাধীনাতা হয়েছে জাতির জনকের ডাকে। তাঁর ডাকে সাড়া দিয়ে মানুষ ৯ মাস যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে।

স্বাধীনাতার পর মানুষের অধিকার প্রতিষ্ঠা, অর্থনৈকি মুক্তি প্রতিষ্ঠা করতে পেরেছি জাতির জনক বঙ্গবন্ধ শেখ মজিবুর এর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। এই সবই আমাদের নেতৃত্বে অর্জিত হয়েছে। সেই ধারাবাহিকতা অব্যাহত আছে। বর্তমানে দেশের রাজনীতি দুইটি ধারায় বিভক্ত। একটি ধারা আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়া। আজকে উন্নয়ণশীল বাংলাদেশ। যে বিশ^বাসি বাংলাদেশ কে নিয়ে হতাশা প্রকাশ করেছেন এখন তারা বলছে সেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসাবে পরিচিত হয়েছে। তিনি আরো বলেন, আজকে দেশ খাদ্যে সয়ং সম্পূর্ণ।

এক সময় বিদ্যুতে ঘাটতি ছিলো। আগে তিন হাজার এক শত পঞ্চশ মেগাওয়াট বিদ্যুৎ ছিলো। আজকে ২৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করার সক্ষম হয়েছি। জন নেত্রী শেখ হাসিনা মেধা ও দক্ষ নেতৃত্বের কারণে তা সম্ভব হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে ঠিক তখন বিএনপি জামাত ও স্বাধীনতা বিরোধি চক্র দেশকে এগিয়ে নিতে বাধাগ্রস্থ করছে। খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ, অনিয়ম, দুর্নীতিসহ নানা অপকর্মের কারণে দন্ড প্রাপ্ত হয়ে কারাগারে। বিএনপির আরেক শীর্ষ নেতা তারেক রহমান মানি লন্ডরি মামলা, জঙ্গিবাদ মদতদাতা নানা দুনীতির মামলায় সাজা প্রাপ্ত হয়ে মুছলেকা দিয়ে বিদেশে পলাতক আছে।

তিনি ওখান থেকে কলকাটি নাড়ছে। তাদের বর্তমান শ্লোগান, পিড ব্যাক বাংলাদেশ। তার অর্থ বাংলাদেশকে পিছনে নিয়ে যেতে চায়। কেন তারা পিছনে নিয়ে যেতে চায় সেটা হচ্ছে, তারা দেশের ধারাবাহিক উন্নায়ণ চায় না। বিভিন্ন উন্নয়ণ বাধাগ্রস্ত করতে চায়। তা হতে দেওয়া হবে না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে। সেই জন্য নেতা কর্মীদেরকে ঐক্য বদ্ধ থাকতে হবে। শনিবার সকালে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি।

চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে হাজীগঞ্জ পৌর বাস টার্মিনালে আয়েজিত সমাবেশে সভাপতিত্ব করেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুদ্দিন ও সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ-সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগ চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।

বক্তব্য রাখেন সাবেক নারী সংসদ সদস্য নুরজাহান বেগম ম্ক্তুা, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এড. জহিরুল ইসলাম। হাজীগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন প্রমুখ।