বশেমুরবিপ্রবি ভিসি ও দাবা ক্লাবের নবনির্বাচিত কমিটির মতবিনিময়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের সাথে মতবিনিময় করেছে বশেমুরবিপ্রবি দাবা ক্লাবের নবনির্বাচিত কমিটির সদস্যরা। দাবা ক্লাবের যাত্রায় অতীত ও ভবিষ্যৎ পরিকল্পনা আলোচনা হয় এসময়।

দাবা ক্লাবের নবনির্বাচিত কমিটির সভাপতি মোজাহিদুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আকিব আদনান শাফিনসহ অন্যান্য সদস্যবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব এর সাথে মতবিনিময় করেন। এসময় আরও উপস্থিত ছিলেন ক্লাবের শিক্ষক উপদেষ্টা অভিজিৎ বিশ্বাস ও বিশ্ববিদ্যালয় শরীরচর্চা বিভাগের আহ্বায়ক বাবুল মন্ডল।

মতবিনিময়কালে দাবা ক্লাবের উন্নয়ন ও ভবিষ্যতে ক্লাবের কার্যক্রমে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে হস্তক্ষেপ কামনা করা হয়। এসময় ক্লাবের সভাপতি মোজাহিদুল হক উপাচার্যকে ক্লাব প্রতিষ্ঠার আগে ও পরে বিভিন্ন প্রতিবন্ধকতার বিষয়ে কথা বলেন।

উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, শরীরচর্চার খেলাধুলার পাশাপাশি বুদ্ধিবৃত্তিক ও মননচর্চার খেলাধুলার প্রয়োজন। দাবা ক্লাবের কার্যক্রম প্রশংসনীয়। এসময় তিনি দাবা ক্লাবকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস দেন।

উল্লেখ্য, ২০১৭ সালে বশেমুরবিপ্রবির একদল দাবাড়ু শিক্ষার্থী মিলে বশেমুরবিপ্রবি দাবা ক্লাব প্রতিষ্ঠার উদ্যোগ নেয়। পরবর্তী ২০১৯ সালের ১৩ই অক্টোবর বিশ্ববিদ্যালয় প্রশাসন দাবা ক্লাবের লিখিত অনুমোদন দেয়।