বাগেরহাটের শরণখোলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ফরিদ আহম্মেদ ও সেলিনা আখতার

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ সোমবার (১১ সেপ্টেম্বর) উপজেলার যাচাই—বাছাই কমিটি শ্রেষ্ঠ প্রধান শিক্ষক,শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা ,শ্রেষ্ঠ সহকারী শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষিকা,শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত করেছেন।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন ফরিদ আহম্মেদ তিনি ১০৫ নং খোন্তাকাটা ইউনাইটেড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়েছেন সেলিনা আখতার তিনি ৩১নং টি টি এন্ড ডিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

এছাড়া শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হয়েছেন মোঃ মিজানুর রহমান। তিনি শরণখোলার ১০ নং মঠেরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত রয়েছেনে।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষকা হয়েছেন আসমা আখতার বর্তমানে শরণখোলার২৪ নং তাফালবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত রয়েছেন।

১০৫ নং খোন্তাকাটা ইউনাইটেড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ বিদ্যালয়ের হিসেবে নির্বাচিত হয়েছে। বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আকর্ষণীয় পাঠদান থেকে শুরু করে সমাবেশ, খেলাধুলা, সাংস্কৃতিক, কাব কার্যক্রম, ডিবেটিং ক্লাব গঠন, পরিবেশ ক্লাব কার্যক্রম, স্পোকেন ইংলিশ ক্লাস, সমাপনী ব্যাচের বিশেষ ক্লাস নেওয়াসহ প্রতিটি ক্ষেত্রেই রয়েছে তাদের সক্রিয় অংশগ্রহণ।

এছাড়াও শিক্ষা মেলা, উন্নয়ন মেলা তথাপি প্রাথমিক শিক্ষা সংক্রান্ত যেকোন কর্মসূচিতে এই সহকারি শিক্ষক নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

২৪ নং তাফালবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ফরিদ খান মিন্টু বলেন আসমা আখতার শরণখোলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় স্কুলের অভিভাবকরা গর্বিত, তার আরও সফলতা কামনা করি।

শরণখোলা উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম জানান, ‘স্কুলের সার্বিক উন্নয়ন, পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে যাচাই—বাছাই কমিটি শ্রেষ্ঠ প্রধান শিক্ষক,শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা ,শ্রেষ্ঠ সহকারী শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষিকা,শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত করেছেন।