বিএনপির হাতে এখন ৫ কোটি ২৭ লাখ টাকা

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কাছে এখন ৫ কোটি ২৬ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকা জমা রয়েছে বলে জানিয়েছে দলটির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

মঙ্গলবার রাজধানীতে নির্বাচন ভবনে ইসির কাছে দলটির বাৎসরিক হিসাব ( গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর) দাখিল শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদের কাছে তিনি এই হিসাব জমা দেন। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি আবুল খায়ের ভূঁইয়া ও আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া উপস্থিত ছিলেন।

খোকন বলেন, আইন অনযায়ী প্রত্যেকটি রাজনৈতিক দলের বাৎসরিক আয়-ব্যয়ের হিসাব দিতে হয়। ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আয়-ব্যয়ের হিসাব সচিব স্যারের কাছে জমা দিয়েছি। এই সময়ের মধ্যে বিএনপির মোট আয় হয় ৯ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯০২ টাকা। মোট ব্যয় হয় ৪ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৯৫৪ টাকা। আর ৫ কোটি ২৬ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকা হাতে বা ব্যাংকে রয়েছে।

বিএনপি বারবার বলছে, এই নির্বাচন কমিশনারের ওপর তাদের কোনো আস্থা নেই, তবুও হিসাব দাখিল করছেন কেন? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আইন অনুযায়ী করছি। কারণ আইন ফলো করতে হবে। বিএনপি সবসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল।

সিলেটে দুটি কেন্দ্র বন্ধ নিয়ে সচিবের সঙ্গে কথা হয়নি জানিয়ে তিনি বলেন, আমরা শুধু হিসাব জমা দিতে এসেছি। সিলেটে সুষ্ঠু ভোট হলে কমপক্ষে আরও দুই লাখ ভোটে বিএনপির প্রার্থী জয়ী হত।