বিদায় মুহুর্তে সাতকানিয়া-লোহাগাড়াবাসীর ভালবাসায় সিক্ত অতিঃ পুলিশ সুপার জাকারিয়া

বিদায় মুহুর্তে সাতকানিয়া লোহাগাড়ার সাধারণ মানুষের ভালবাসায় সিক্ত চট্টগ্রামের সাতকানিয়ার সদ্য বিদায়ী অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া রহমান।বদলির আদেশ প্রাপ্ত হয়ে তিনি যোগদান করছেন ঢাকায়।

৪ নভেম্বর বাংলাদেশ পুলিশের দেওয়া এক বিবৃতিতে সাতকানিয়া থেকে বদলি করে ঢাকায় যোগদানের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়।

গত বছর ২০২০ সালের ডিসেম্বর মাসে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সাতকানিয়ায় যোগদান করেন মো. জাকারিয়া রহমান।এসময় সাতকানিয়ার পার্শ্ববর্তী থানা লোহাগাড়ার দায়িত্বও পালন করেন তিনি।যোগদানের পর থেকে সাতকানিয়া লোহাগাড়ায় ঘটে যাওয়া নানা অপরাধ দমন করেন তার কর্মকৌশল বিচক্ষণতার মাধ্যমে।মাদক অভিযানে সফলতা বিশেষভাবে উল্লেখ্যযোগ্য।সাইকেলের পাইপ কিংবা নারীর মেদ কমানোর বেল্টেও মাদক লুকিয়ে শেষ রক্ষা হয় না জাকারিয়া রহমান জিকুর অভিযানে।এমনকি গত ৭ অক্টোবর দিবাগত রাত ২ টার সময় সুকৌশলে আইস সহ ১০ কোটি টাকার রেকর্ড পরিনাণ মাদক দ্রব্য উদ্ধার করে নতুন রেকর্ডের সৃষ্টি করেন তিনি।নানাবিধ সমস্যা সমাধানে অতি সহজে মিশে যান সাতকানিয়া লোহাগাড়ার সাধারণ মানুষের সাথে।সাধারণ মানুষের দুঃখ দূর্দশা ও শৃঙ্খলা শান্তি নিশ্চিত করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে অতিরিক্ত পুলিশ সুপার সাতকানিয়া নামে একটি পেইজও চালু করেন যার ফলে খুব সহজে সাধারণ মানুষের সাথে মিশে নানান সমস্যা সমাধানে এক অসামান্য ভূমিকা পালন করতে সক্ষম হন।

তার কর্মকৌশল বিচক্ষণতা ও দূরদর্শিতার ফলে অক্টোবর মাসে “বেস্ট সার্কেল” হিসেবে পুরষ্কার লাভ করেন।

কিন্তু সবকিছুর অবসান ঘটিয়ে গত ৪ নভেম্বর বাংলাদেশ পুলিশ থেকে বদলির নোটিশ দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার এসপিবিএন ঢাকায় যোগদানের জন্য আদেশ দেওয়া হয়।এবং সাতকানিয়া থানার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শিবলী নোমানকে যোগদানের জন্য বলা হয়।

বদলির আদেশপ্রাপ্ত হওয়ার পর থেকে সাতকানিয়া লোহাগাড়ার সাধারণ জনমনে নেমে আসে একজন সৎ যোগ্য পুলিশ সদস্যকে হারানোর শোক।সাধারণ জনগণের এক অসাধারণ ভালবাসায় সিক্ত হন সদ্য বিদায়ী অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু।যার ফলে অতিরিক্ত পুলিশ সুপার সাতকানিয়া নামের পেইজটি সাতকানিয়া লোহাগাড়ার আজন্ম বন্ধু নামে পরিবর্তন করেন।এবং ঢাকায় বদলির বিষয়টি নিশ্চিত করে ১২ নভেম্বর শুক্রবার তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান,”ঢাকায় যোগদান করলাম। সাতকানিয়া-লোহাগাড়ার মানুষের দোয়া আর ভালোবাসা আমার জীবন চলার পথের পাথেয় হয়ে থাকবে।”