বিমান বিধ্বস্তে আহত শাহরিন ঢামেক আইসিইউতে

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় আহত শাহরিন আহমেদ দেশে ফিরেছেন। বৃহস্পতিবার বিকাল চারটার কিছু আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছায় তাকে বহনকারী বিজি-০০৭২ ফ্লাইটটি। পরে বৃহস্পতিবার বিকেল সোয়া চারটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮নং গেইট দিয়ে শাহরিনকে নিয়ে একটি অ্যাম্বুলেন্স বের হয়। এখন শাহরিনকে নেয়া হচ্ছে ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতালে। সেখানেই তার চিকিৎসা চলবে বলে জানিয়েছেন শাহরিনের খালোতো ভাই।

ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালের প্লাস্টিক সার্জারি অ্যান্ড বার্ন ইউনিট-৩ এ শাহরিনকে চিকিৎসা দেওয়া হয়েছে। তার পা ভেঙে গেছে এবং শরীরের ৮ থেকে ১০ শতাংশ পুড়ে গেছে।

সামন্ত লাল আরও বলেন, তার চিকিৎসার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। হাসপাতালে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই তার চিকিৎসা শুরু হবে। আহত শাহরিন আহমেদের পিতার নাম মোস্তাক আহমেদ। তাদের বাসা ঢাকার বারিধারা ডিওএইচএসে।

এর আগে নেপালের স্থানীয় সময় দেড়টায় দিকে শাহরিনকে নিয়ে ফ্লাইটি ঢাকার উদ্দেশে রওনা হয়।

গত সোমবার নেপালের ত্রিভুবন বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি বিমান ৬৭ যাত্রী ও চারজন ক্রু নিয়ে বিধ্বস্ত হয়। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত ১০ বাংলাদেশি বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।