বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ২ কোটি ৮০ লাখ মানুষ

বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৮৬ হাজার ২৫২ জন। আর বিশ্বে করোনায় মারা গেছে ৯ লাখ ৭ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হওয়া মানুষের সংখ্যা ২ কোটি ছাড়িয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৮০ লাখ ২০ হাজার ছাড়িয়েছে।

এর মধ্যে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৭০ লাখ ১৪ হাজার ৮১৫ জন। তবে, করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৯৮ হাজার মানুষ।

এদিকে, ভারতে ২৪ ঘণ্টায় আবারও রেকর্ড ৯৫ হাজারের বেশি শনাক্ত হয়েছে। এ নিয়ে ভারতে মোট শনাক্তের সংখ্যা সাড়ে ৪৪ লাখ ছাড়িয়েছে।

আর মারা গেছে ৭৫ হাজারের বেশি মানুষ।
করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক এখনও তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৬৫ লাখ ৪৯ হাজার ৪৭৫ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ২৩৯ জনের।

সংক্রমণের দিক ভারত তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে আসলেও মৃতের সংখ্যার দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল।

দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৪১ লাখ ৯৯ হাজার ৩৩২ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ৬৫৩ জনের।
এদিকে, ইন্দোনেশিয়ায় করোনার সংক্রমণ বাড়ায় জাকার্তায় আবারও লকডাউনে যাওয়ার চিন্তা করছে কর্তৃপক্ষ। অন্যদিকে, ফ্রান্সে আবারও বাড়ছে করোনার সংক্রমণ।