বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা

“মানবতার শক্তিতে বিশ্বাস রাখি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ৮ই মে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৮ মে) সকাল ৯টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের আয়োজনে সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ নুরুল হক’র সভাপতিত্বে এবং সংগঠনের সেক্রেটারী সৈয়দ ফিরোজ কামাল শুভ্র’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের কার্য্যকরী কমিটির সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু, জ্যোৎস্না আরা, মো. রাশেদুজ্জামান রাশি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের উপপরিচালক এ.এস আক্তার, সাবেক ব্যাংকার কাজী আব্দুল মুহিদ, বিশিষ্ট ব্যবসায়ী হাফিজুর রহমান, যুব প্রধান ভারপ্রাপ্ত মো. ইলিয়াস হসেন ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের অফিস সহকারি কামরুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিট ভবনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের যুব সদস্য ও বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এবং নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।